বাংলাদেশ দলের পরবর্তী কোচ কে হচ্ছেন?

0

দক্ষিণ আফ্রিকার ডমিঙ্গো রাসেল বাংলাদেশের কোচ হওয়ার জন্য বিসিবিতে সাক্ষাত দিয়ে গেছেন। বিসিবি সূত্রে জানা যায় কোচিংয়ের অভিজ্ঞতা থাকা এমন তিনজন থেকেই জাতীয় দলের জন্য কোচ বেছে নেওয়া হবে। বাকি দুজন কে? আলোচনায় আছে কয়েকটি নাম।

গত ৭ আগস্ট বুধবার বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের বেক্সিমকো কার্যালয়েনিজের কর্মপরিকল্পনা উপস্থাপন করেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল। তবে জানা গেছে, কেবল প্রধান কোচ নয়, রাসেল বিবেচনায় আছেন এইচপি (হাইপারফরম্যান্স) দলের দায়িত্ব নেওয়ার জন্যও। প্রধান কোচ হিসেবে তিনি নিয়োগ না পেলেও অন্য পদে পেতে পারেন।

বিসিবির তথ্য মতে, তাদের হাতে আছেন আরও দুজন, যারা শীঘ্রই সাক্ষাৎকার দেবেন, নিজেদের কর্মপরিকল্পনা উপস্থাপন করবেন, ‘এটাই শেষ নয়। আরও কয়েকজন আছে। তাদের সঙ্গেও কথা বলবেন। তাদের হাতে তিনজনের নাম আছে। আরও দুজন বাকি। এই তিনজনের মধ্য থেকেই বিসিবি কাউকে বেছে নেবে।’

আগামী ১০-১২ দিনের ভেতর সবকিছু চূড়ান্ত করার কথা জানিয়েছে বিসিবি। আসছে সেপ্টেম্বরে আফগানিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে নতুন কোচের অধীনেই বাংলাদেশের খেলতে নামার সম্ভাবনা প্রবল।

কোচ নিয়োগের তালিকায় অনেকের নাম আসলেও যে নামগুলো সবচেয়ে পল ফার্ব্রেস, হাথরুসিংহ, মাইক হোসেন। সম্ভবনা ক্ষীণ থাকলেও মিকি আর্থারের নামও শোনা যাচ্ছে।

বাংলাদেশের কিক্রেটের ইতিহাসে আলোচিত বিষয় কোচ নিয়োগ। বিদায় কোচ স্টিভেন জন রোডস তিনি ইংল্যান্ড জাতীয় দলের একজন সেরা উইকেটরক্ষক হিসাবে পরিচিত ছিলেন। সাবেক এই কোচ নানান বিতর্কে জড়িয়েছেন নিজ দেশে, তার বাংলাদেশ ছেড়ে যাওয়াও তিক্ততার মধ্য দিয়ে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...