পশ্চিমবঙ্গ পুলিশ পুরুষ কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি 

0

 

সম্প্রতি পশ্চিমবঙ্গ পুলিশ বিভাগের ৮৪১৯ টি পদে কনস্টেবল এর জন্য আবেদন পত্র প্রকাশিত হয়েছে। যোগ্যতা ন্যূনতম মাধ্যমিক পাস। পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ বোর্ড (WBPRB)-এ অনলাইন ও অফলাইন আবেদন করতে পারেন। WB পুলিশ কনস্টেবলের বিজ্ঞপ্তি ৪ঠা ফেব্রুয়ারি,২০১৯ জারী করা হয়। ৫ ফেব্রুয়ারি,২০১৯ থেকে ৫ মার্চ,২০১৯ পর্যন্ত আবেদন করা যাবে।

  • পোস্টের নাম : কনস্টেবল (পুরুষ)
  • শূন্য পদ :  ৮৪১৯ টি
  • বয়স সীমা :  ১৮ থেকে ২৭ বছর [উচ্চতর বয়স সীমা ছাড় – SC/ST দের জন্য ৫ বছর (শুধুমাত্র পশ্চিমবঙ্গ)। OBC দের জন্য ৩ বছর  (শুধুমাত্র পশ্চিমবঙ্গ)]
  • বেতন : ৫,৪০০ – ২৫,২০০/-(i.e. Pay Band-2) + Grade Pay ₹ ২,৬০০/

শিক্ষাগত যোগ্যতা

  1.  প্রার্থীগণ মধ্যবিত্ত শিক্ষা বোর্ড বা মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে মাধ্যমিক পরীক্ষা / ম্যাট্রিকুলেশন / দশম শ্রেণি পাস করতে হবে।
  2.  আবেদনকারী অবশ্যই বাঙ্গালী ভাষা বলতে, পড়তে, এবং লিখতে সক্ষম হতে হবে। তবে, এই ব্যবস্থা দার্জিলিং ও কালীম্পং জেলার পাহাড় উপ-বিভাগের স্থায়ী বাসিন্দাদের ক্ষেত্রে প্রযোজ্য হবে না।
  3.  দার্জিলিং ও কালীম্পং জেলার পাহাড় উপ-বিভাগের আবেদনকারীর জন্য, পশ্চিমবঙ্গ অফিসিয়াল ল্যাঙ্গুয়েজ অ্যাক্ট, ১৯৬১-এ প্রণীত বিধান প্রযোজ্য হবে।

নূন্যতম শারীরিক মান:

বিভাগ

  সকল বিভাগের প্রার্থী (গোর্খা, গৌহলি, রাজবংশী ও শুল্কপ্রাপ্ত উপজাতি ছাড়া)  (গোর্খা, গড়াইওয়ালিস, রাজবংশী ও উপজাতি উপজাতি)

উচ্চতা  :                                                               167 Cms                                                               160 Cms

ওজন  :                                                                  57 Kg                                                                      53 Kg

বুকের ছাতি  :  78 cms. (without expansion) 83 cms. (with expansion – 5 cms.)  76 cms. (without expansion) 81 cms. (with expansion – 5 cms.)

নির্বাচন প্রক্রিয়া

প্রাথমিক লিখিত পরীক্ষা, দৈহিক পরিমাপ পরীক্ষা (PMT), শারীরিক দক্ষতা পরীক্ষা (PIT)।

কিভাবে আবেদন করতে হবে

যোগ্য আগ্রহী প্রার্থীরা ৫ই ফেব্রুয়ারি ২০১৯ থেকে WBPRB আবেদন পোর্টালের মাধ্যমে অনলাইনে আবেদন করেন। অনলাইনে আবেদনপত্রের নিবন্ধনের সর্বশেষ তারিখ ০৫/০৩/২০১৯ বিকেল 5:00 পর্যন্ত।

গুরুত্বপূর্ন তারিখ

অনলাইন / অফলাইন আবেদন ফর্মের তারিখ খোলা -> ০৫/০২/২০১৯

সংরক্ষিত অনলাইন অ্যাপ্লিকেশন সংশোধন করার শেষ তারিখ -> ০৫/০৩/২০১৯ বিকেল ৫:০০ পর্যন্ত।

আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ এবং / অথবা প্রক্রিয়াকরণ ফি -> ০৭/০৩/২০১৯

ভর্তির প্রাপ্তির পুনঃপ্রবর্তনের শেষ তারিখ -> ০৮/০৩/২০১৯ বিকেল ৫:০০ পর্যন্ত।

 

 

বিস্তারিত তথ্য

অনলাইনে আবেদন করুন

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...