সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

পুলিশকে সবজি বেচার পরামর্শ বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ ২১ শের বিধানসভা ভোটের ফলাফলে রাজ্যে ক্ষমতায় কে আসবে এখনও জানা না গেলেও বিজেপি রাজ্যসভাপতি দিলীপ ঘোষ নিজেকে ‘একাই একশ’ প্রমান করার জন্য প্রানপাত করছেন । একের পর এক বিতর্কিত মন্তব্যে দলের মধ্যেই শুরু করে দিয়েছেন বিতর্ক । এবার পুলিশের কাজের সমালোচনা করতে গিয়ে ফের বেফাঁস মন্তব্য শোনা গেল ঘোষবাবুর বিরুদ্ধে । তিনি পুলিশকে ডিউটি ছেড়ে দিয়ে সবজি বিক্রি করার পরামর্শ দিয়েছেন ।

দিলীপ ঘোষ বিতর্কিত মন্তব্য করার জন্য বর্তমানে সবচেয়ে আলোচিত ব্যাক্তি । আগে পিছে না ভেবে মন্তব্য করার জন্য এর আগে বিজয় কৈলাশ বর্গীয় ডেকে পাঠিয়েছিলেন । কিন্তু তাতেও বিশেষ কাজ হয়নি । শনিবার এক জনসভায় রাজ্য সভাপতি পুলিশের ভুমিকা নিয়ে সমালোচনা করতে গিয়ে বেলাগাম হয়ে মন্তব্য করেন , ‘পুলিশের মেরুদণ্ড নেই। তারা তৃণমূলের ক্যাডার হিসেবে কাজ করছে। ওসি (OC), আইসি-দের (IC) উচিত নিজেদের পদ ছেড়ে সবজি বিক্রি করা।’

পুলিশের সমালোচনা করে এহেন মন্তব্যে রাজনৈতিক মহলে তো বটেই, বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়েছে আইনরক্ষকদের মধ্যেও।শনিবার বিজেপি (BJP) রাজ্য সভাপতির কটাক্ষের ভাষা একেবারেই মেনে নিতে পারছেন না সংশ্লিষ্ট মহল। বিশেষজ্ঞরা দিলীপ বাবুর এই শানানো আক্রমণকে নজিরবিহীন হিসাবে মনে করছেন ।

শনিবার বক্তব্য রাখার সময় দিলীপ ঘোষ পুলিশকে  ‘তৃণমূলের ক্যাডার’ বলে উল্লেখ করেন । অবশ্য এর আগেও পুলিশকে উদ্দেশ্য করে তাঁর মুখে এই ধরনের কথা শোনা গেছে । এদিন তিনি পুলিশকে শুধুই সবজি বিক্রি করার মতো পরামর্শ দিয়েই ক্ষান্ত থাকেননি তিনি, সমালোচনা করতে গিয়ে  মেরুদণ্ডহীন বলেছেন পুলিশের আইসি, ওসির মত পদমর্যাদাধারীদের ।

এদিকে পুলিশকে সবজি বিক্রেতাদের সাথে তুলনা করে কিম্বা সবজি বিক্রি করার কথা বলে বিজেপি রাজ্য সভাপতি পক্ষান্তরে সবজি বিক্রেতাদেরও অপমান করে বসেছেন বলে অনেকেই মন্তব্য করছেন । তবে পুলিশ মহলে দিলীপ ঘোষের এই মন্তব্য ঘিরে বেশ বিরূপ প্রতিক্রিয়া দেখা গেছে । অবশ্য শাসক দলের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোন প্রতিক্রিয়া জানা যায়নি ।

মন্তব্য
Loading...