সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

চাকরীর খবর; পূজোর আগেই ৭০ হাজার কর্মসংস্থান হতে চলেছে এই সংস্থায়

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ করোনা পরিস্থিতির জেরে মানুষের রুটি-রুজিতে টান পড়েছে ব্যাপকভাবে । কাজ হারিয়েছেন বহু মানুষ । দেশের অর্থনীতি নুয়ে পড়েছে । এই অবস্থায় পূজোর আগে ৭০ হাজার কর্মী নিয়োগ করতে চলেছে দেশের অন্যতম জনপ্রিয় ই কমার্স ফ্লিপকার্ট । আগামী মাস থেকেই শুরু হতে চলেছে উৎসবের মরশুম । আর সেই মরশুমের ব্যাপক সেলের উদ্দেশ্য নিয়ে এই বিপুল পরিমাণে কর্মী নিয়োগের পথে হাঁটছে ফ্লিপকার্ট ।

করোনার জেরে গৃহবন্ধী মানুষের কাছে ই কমার্স সংস্থাগুলি নিত্যপ্রয়োজনীয় জিনিষ পৌঁছে দিয়েছে । দেশের মধ্যে ই কমার্স সংস্থাগুলির মধ্যে অন্যতম অ্যামাজন এবং ফ্লিপকার্ট । যদিও কার্যত ফ্লিপকার্টের হাত ধরে ভারতে শুরু হয়েছিল ডিজিটাল দুনিয়ার এক নয়া যুগ।এরপর ধীরে ধীরে আরও সাইট ফ্লিপ কার্টের পথ অনুসরণ করে রিটেল ব্যবসায় এসেছে। ফলে প্রতিযোগিতায় নিজেদের অবস্থান আরও শক্তিশালী করতে পূজোর মরশুমকে লক্ষ্য হিসাবে ধরে এই বিপুল পরিমাণে কর্মী নিয়োগ করছে ফ্লিপকার্ট ।

ফ্লিপকার্টের তরফে কর্মসংস্থানে বড়সড় পদক্ষেপ নেবার পিছনে যুক্তি হল,  আগামী মাস থেকেই শুরু হচ্ছে উৎসবের মরসুম। ভারতে যেভাবে অনলাইন শপিং খুব দ্রুত জনপ্রিয়তা লাভ করছে, এবং উৎসবের মরসুমে যাতে ভালো পরিষেবা দেওয়া যায় তার জন্য দরকার কর্মী । আর সেই কথা মাথাতে রেখে প্রায় ৭০ হাজার কর্মী নিয়োগের ঘোষণা করেছে ফ্লিপকার্ট ।

এদিকে আগামী ১৮ সেপ্টেম্বর থেকেই শুরু হচ্ছে ফ্লিপ কার্টের বাম্পার সেল । চলবে আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত । সেখানে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন গ্যাজেটের উপর থাকছে দারুন দারুন সব অফার । বিশেষ করে বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ফোনের উপর থাকছে বিশেষ ছাড় । প্রতিযোগিতায় নিজেদের অবস্থান আরও সুদৃঢ় করতে বছরের বিভিন্ন সময়ে স্বল্প সময়ের জন্য গ্রাহকদের জন্য নিত্য নতুন অফার দিয়ে থাকে ফ্লিপকার্ট ।

আশা করা হচ্ছে আগত উৎসবের মরশুমে  ফ্লিপকার্টে জামা কাপড় থেকে অন্যান্য জিনিস কেনার চাহিদা আরও বাড়বে । আর সেদিকে তাকিয়েই বিশাল এই ৭০ হাজার কর্মী নিয়োগের ভাবনা ফ্লিপকার্টের।অন্য দিকে লকডাউনের কারণে বহু মানুষ কাজ হারিয়েছেন। বসে গিয়েছেন বাড়িতে। সেক্ষেত্রে এই নিয়োগে অনেকটাই সুবিধা হবে বলে মনে করা হচ্ছে।ফলে কর্মসংস্থানের ক্ষেত্রে বিশাল বাজার তৈরি হবে। তবে কীভাবে নিয়োগ কিংবা কোথায় আবেদন করতে হবে এই বিষয়ে এখনই কিছু জানা না গেলেও খুব শীঘ্রই হয়তো এই বিষয়ে আপডেট আসবে।

মন্তব্য
Loading...