সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আপনি কি অ্যালার্জির সমস্যায় ভুগছেন? জেনে নিন অ্যালার্জি নিরাময়ের উপায়

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- রূপচর্চা করতে কে না চায়? এখন প্রতিদিনের ব্যস্ত জীবনে পার্লারে গিয়ে ঘন্টার পর ঘন্টা রূপচর্চা করার সময় বেশিরভাগ মানুষেরই নেই। কিন্তু কমবেশি অনেকেরই ত্বকে বা শরীরের অন্যান্য জায়গায় অ্যালার্জি বের হতে দেখা যায়। এর কারণ হিসেবে বিভিন্ন কারণ তুলে ধরা যায়।

যেমন, অনেকের ডাস্ট অ্যালার্জি আছে, এই ধরণের মানুষেরা বাইরে বের হলে রাস্তার ধূলো ত্বকে লেগে অ্যালার্জির সৃষ্টি হয়। আবার অনেকের জিনগত বা বংশগত কারণে অ্যালার্জি দেখা যায়। খাবার থেকেও অ্যালার্জি হয় অনেক সময়, এক্ষেত্রে অ্যালার্জি  সমৃদ্ধ খাবার খাওয়া থেকে বিরত থাকতে হবে। কিন্তু এটি এমন একটি রোগ যার পুরোপুরি নিরাময় করা যায়না। তাই এমন একটি ঘরোয়া পদ্ধতি আছে যা থেকে আপনি সারাজীবনের জন্য অ্যালার্জি থেকে মুক্তি পেতে পারেন।

রোজ সকালে খালি পেটে খেতে হবে এই মিশ্রণটি। আসুন জেনে নিই কীভাবে তৈরি করবেন এই মিশ্রণটি- কিছু পরিমান নিমপাতা শুকিয়ে নিয়ে গুঁড়ো করে ফেলুন এরপর এক গ্লাস জলে অল্প কিছু গুঁড়ো নিয়ে তার সাথে এক চামচ ইসবগুলের ভুষি মিশিয়ে ২৫ মিনিট পর সেটিকে গুলিয়ে  সকালে খালি পেটে এবং রাতে শোয়ার আগে খেয়ে নিন। দিন ২০ পর এর ফল নিশ্চয়ই পাবেন।

মন্তব্য
Loading...