কিভাবে মানুষ চিনবেন তার জন্ম মাস থেকে? জন্ম মাস বলে দেবে কোন মানুষ কেমন চরিত্রের ?

0

মানুষের তিথি নক্ষত্র দেখে এবং জন্মের সময় দেখে বলে দেওয়া যায় যে,  কেমন চরিত্রের মানুষ এবং আপনার  ভাগ্য কেমন হবে? তবে একথা ঠিক কোন মাসে আপনি জন্মেছেন সেটা দেখেও আপনার চরিত্রের দিক গুলো বিশ্লেষণ করা সম্ভব । কোন মাসে জন্মেছেন আপনি ?  জুলাই-সেপ্টেম্বর নাকি জানুয়ারি ?  এতদিন তো জানতেন,  জন্মের তারিখ,  সময় নিয়ে নাকি বলে দেওয়া যায় অনেক কিছু । কিন্তু জানতেন কি,  জন্ম মাসের মধ্যেই লুকিয়ে রয়েছে আপনার চরিত্রের বিশেষ কিছু গুণ বা দোষ ।

তবে আসুন জেনে নিই,  কোন মাসে জন্ম হলে আপনি কেমন মানুষ ?

জানুয়ারিঃ-

আপনার জন্ম কি জানুয়ারি মাসে ? জানুয়ারি মাসে জন্ম মানেই আপনার মধ্যে নেতাসুলভ অভিব্যক্ত বিরাজ করবে । আপনি স্বাধীনতা ভালোবাসেন । আপনি একজন সৃজনশীল ও সৃষ্টিশীল মানুষ হবেন । এই মাসে জন্ম হলে আপনার ব্যক্তিত্ব অন্যদের কাছে বেশ আকর্ষণীয় হবে । স্বপ্নের  পিছনে ছুটতে ভালোবাসেন আপনি । কেউ আপনাকে সহজে আঘাত করতে পারবেনা ।

ফেব্রুয়ারিঃ-

আপনার জন্ম কি ফেব্রুয়ারি মাসে ? তাহলে জেনে নিন আপনার মন স্বাধীনচেতা সততা ও এমবিশন আপনার চারিত্রিক বৈশিষ্ট্য । আপনি সহজে রেগে যান । কিন্তু সব সময় রাগ প্রকাশ করেন না । আপনি বুদ্ধিমান এবং লাজুক প্রকৃতির মানুষ । অন্যকে সহজে আকৃষ্ট করতে পারেন আপনি । আপনার চিন্তা ও কাজের মধ্যে বুদ্ধির গভীর প্রকাশ ঘটবে । আপনার মধ্যে একটা আবেদনময়ী ভাব বজায় থাকবে ।

মার্চঃ-

আপনার জন্ম কি মার্চ মাসে ?  আপনার মধ্যে সবসময় একটা শিশুসুলভ আচরণ বিরাজ করবে।  শিশুসুলভ চরিত্রের জন্যই আপনি জনপ্রিয় ।  তবে আপনাকে সবাই পছন্দ করবে । আবেগ প্রকাশ না করে নিজের মধ্যে চেপে রাখা স্বভাব থাকবে আপনার ।অর্থ উপার্জন করাই আপনার জীবনের মূল লক্ষ্য ।

এপ্রিল:-

আপনার জন্ম কি এপ্রিল মাসে ?  আপনি খুবই সাহসী ও  ডিপ্লোম্যাটিক স্বভাবের হবেন । স্মৃতিশক্তি আপনার খুব প্রখর ।  আপনি প্রগতিশীল,  আপনার আত্মবিশ্বাস আপনাকে সবার থেকে আলাদা করে রাখবে আপনার  । আত্মবিশ্বাসী ব্যক্তিত্ব অনেককে  আকৃষ্ট করে । আপনার বন্ধু মহল অনেকটা পরিধি জুড়ে থাকবে । সংবেদনশীলতা আপনার চরিত্রের অন্য আরও একটা দিক ।  সংবেদনশীলতা চরিত্রের জন্য তাই আপনি প্রায়ই আঘাত পেয়ে থাকেন ।

মে:-

আপনার জন্ম কি মে মাসে ? আপনার ক্ষুরধার  মস্তিষ্ক আপনাকে গভীর ভাবনায় বিলীন করে দেবে । ভাবনা চিন্তার প্রখরতা আপনাকে সব কাজে উদ্বুদ্ধ করে । এমনিতে আপনি শক্ত মনের মানুষ হলেও কারও কারও প্রতি একটু বেশী একাত্ম হয়ে যান ।  আপনার মনের সঙ্গে অন্য মনের মিল চট করে না হলেও যখন মিল হয়ে থাকে তখন খুব গভীর হয়ে থাকে ।  আপনার মধ্যে দয়ালু ভাব বিরাজ করবে ।  বড় মনের জন্য সবাই আপনাকে পছন্দ করে ।

জুনঃ-

আপনার জন্ম কি জুন মাসে ? আপনি খুবই আকর্ষণীয় ব্যক্তিত্বের মানুষ এবং সবার মধ্যমণি হয়ে থাকবেন । তবে আপনি গল্পপ্রিয় মানুষ হবেন । পরচর্চা আপনার চরিত্রের মধ্যে বর্তমান । আপনি ঘুরে বেড়াতে পছন্দ করবেন । আর আপনি নতুন মানুষের সঙ্গে বন্ধুত্ব করতে পছন্দ করেন ।

জুলাইঃ-

আপনার জন্ম কি জুলাই মাসে ? ক্ষমা আপনার চরিত্রের বড় গুণ । তবে এটাও আপনার চরিত্র-এর  আরও একটা দিক এই যে,  আপনি সহজে কিছু ভুলে যান না । আপনি গোটা জগত থেকে নিজেকে আলাদা রাখতে পছন্দ করেন ।   আপনি অবচেতন মনেই নিজের একটা নিজস্ব দুনিয়া তৈরি করে রাখেন । আর সেই  দুনিয়াতে আপনি নিজে একাই বাঁচেন ।   আপনি সৎ, যত্নশীল এবং   ভালবাসা পাওয়ার মত মানুষ হওয়ার যোগ্য বিবেচিত হবেন । আপনি নিজের গণ্ডির মধ্যে থাকতে পছন্দ করেন ।

আগস্টঃ-

আপনার জন্ম কি আগস্ট মাসে ? আপনি একজন স্বপ্নপ্রেমী মানুষ হবে না নিজের স্বপ্নে বাঁচতে পছন্দ করেন । আপনি টাকার পেছনে  দৌড়াবেন না,  টাকা নিজ থেকেই আপনার কাছে আসবে ।  আপনি দলবদ্ধভাবে কাজ করতে ভালবাসেন আপনার উদ্যম কর্ম ক্ষেত্রে ভীষণভাবে অন্যদের সহযোগিতা করবে। 

সেপ্টেম্বরঃ-

আপনার জন্ম কি সেপ্টেম্বর মাসে ? আপনি সাহসী এবং আত্মবিশ্বাসী । ভয় আপনার ডিএনএতে একেবারেই নেই । আরো সহজ করে বললে ভয়কে আপনি জয় করবেন জন্মলগ্ন থেকেই । আপনি নিজের লক্ষ্যে অবিচল থাকবেন ।  কোন কিছুই আপনার নিজের লক্ষ্য থেকে টলাতে পারবে না । আপনি আধ্যাত্মিক,  স্বাধীনচেতা ও জেদি চিন্তার  মানুষ হিসেবে প্রতীয়মান হবেন । আপনার ব্যক্তিত্ব আপনাকে সকলের মধ্যমণি করে রাখবে । অন্যরা আপনার কাছে সাহায্য চাইতে আসবেন । 

অক্টোবরঃ-

আপনার জন্ম কি অক্টোবর মাসে?  চওড়া কপাল নিয়ে জন্মাবেন ।  ভাগ্য সবসময় আপনাকে সঙ্গ দেয় এবং কখনোই  মুখ ফিরিয়ে নেয় না আপনার থেকে । লক্ষ্যে আপনি পৌঁছাবেন ।  এই লক্ষ্য পূরণ করতে কোন কিছুই আপনাকে দমিয়ে রাখতে পারবে না । আপনার ভ্রমণ পিপাসা বড্ড বেশি থাকবে ।  কোন জায়গায় আটকে থাকতে আপনার ভয় কাজ করে ।

নভেম্বরঃ- 

আপনার জন্ম কি নভেম্বর মাসে ? গোপনীয়তা আপনার চরিত্রের প্রধান দিক । আপনি গোপনীয়তা বজায় রাখতে ভালোবাসেন ।  নিজের মধ্যেই সব কিছু লুকিয়ে রাখতে পছন্দ করেন আপনি । মানুষ আপনাকে বিশ্বাস করে,  যে কারণে আপনাকে অনেকে  তাদের মনের কথা বলে থাকেন । আপনার কাছে শর্টকাট বলে কোন কিছুর অস্তিত্ব নেই । পরিশ্রমী মানুষ আপনি । আপনার সময় জ্ঞান  খুবই প্রখর । 

ডিসেম্বরঃ- 

আপনার জন্ম কি ডিসেম্বর মাসে ? সকলের মধ্যমণি হয়ে থাকতেই আপনি পছন্দ করেন ।  আপনি গুরুত্ব পেতে ভালোবাসেন ।  তাই সামাজিকতা করতে আপনি ভালোবাসেন । আপনি  বেশ সুন্দর ব্যক্তিত্বসম্পন্ন মানুষ ।  আপনার অন্তরের মধ্যে সুন্দরভাব বিরাজ করে থাকে ।  আপনার শিরায় শিরায় অন্যায়ের প্রতিবাদের স্পৃহা দেখা যায় ।  নিয়ম ভাঙতে ভালোবাসেন আপনি । আপনি দেশপ্রেমী । অনেক সময় আপনাকে ঠিক বোঝা যায় না । 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...