এইচ.এস.সি তে সাফল্যের ধারায় এগিয়ে যদুনাথ স্কুল এন্ড কলেজ, বাগেরহাট

0

উচ্চ মাধ্যমিক পরীক্ষা২০১৯ এর ফলাফলে বাগেরহাটে বেসরকারি পর্যায়ে যদুনাথ স্কুল এন্ড কলেজ এগিয়ে রয়েছে। বছর বিদ্যালয় থেকে মোট ১০২ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৪জন +, ৪৩ গ্রেডসহ মোট ৮৫ জন শিক্ষার্থী সাফল্যের সাথে পাশ করেছে।

যদুনাথ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ অজয় কুমার চক্রবর্তী বলেন, ২০১২ সালে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চ মাধ্যমিক চালু করা হয়। তারপর থেকে প্রতিবছরই সাফল্যের সাথে অনেক শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক পাশ করেছে এই বিদ্যাপীঠ থেকে। শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম শিক্ষার্থীদের আন্তরিক চেষ্টাই সাফল্যের চাবিকাঠি। 

তিনি আরও বলেন, অনেক এমপিও শিক্ষা প্রতিষ্ঠানও তেমন ভালো করতে পারেনি। কিন্তু আমার প্রতিষ্ঠানের উচ্চ মাধ্যমিক শাখার শিক্ষকরা বিনা বেতনে শিক্ষার্থীদের জন্য কাজ করে যাচ্ছে।

দশানী যদুনাথ স্কুল এন্ড কলেজ শহরের নামকরা একটি প্রতিষ্ঠান। বিদ্যালয়টি ১৯২৩ সালে স্থাপিত হলেও ১৯২৬ সালে স্বীকৃতী পায়। স্থাপনের থেকে বিদ্যালয়টি স্বাধীণতা ও স্বদেশী আন্দোলনের চেতনায় উদ্বদ্ধ ছিল। এ বিদ্যালয় স্থাপনের প্রেরণাদাতা ছিলেন কাড়াপাড়া গ্রামের যজ্ঞেশ্বর রায়। বিদ্যালয় স্বীকৃতি তথা পরিচালনায় স্থানীয় জমিদার শিক্ষানুরাগী যদুনাথ বিশ্বাদের অবদান ছিল অপরিসীম। সে সময় থেকে ভাল ফলাফল সহ বাগেরহাটে বিভিন্ন গুরুত্ব বিষয়ে অবদান রেখেছে বিদ্যালয়টি। তারই ধারাবাহিকতায় বর্তমান বৎসরেও বিদ্যালয়ের সাফল্য দৃশ্যমান।

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...