পুলওয়ামা জঙ্গি হামলায় শোকাহত ভারতবর্ষের বর্তমান অবস্থা

0

বৃহস্পতিবার, ১৪’ই ফেব্রুয়ারি জম্মু থেকে শ্রীনগর-অনন্তনাগ হাইওয়ে ধরে শ্রীনগরের দিকে যাচ্ছিল ২৫০০ সেনা জওয়ানের একটি কনভয়। ৭৮’টি গাড়ির ওই বিশাল কনভয়’ই ছিলো জঙ্গিদের লক্ষ্য। পুলওয়ামা’র অবন্তীপুরার কাছে কনভয় পৌঁছতেই ১০০ কেজি’র বেশি বিস্ফোরক সহ একটি এস ইউ ভি গাড়ি উল্টোদিক থেকে কনভয়ের কাছাকাছি এসে পড়ে। তারপরেই ঘটে যায় ভয়াবহ বিস্ফোরণ। বিস্ফোরণে বিধ্বস্ত হয়ে যায় পাশে থাকা ৫৪ নম্বর ব্যাটেলিয়ান বাস’টি। সেনা’দের রক্তে রক্তাক্ত হয়ে যায় শ্রীনগর-অনন্তনাগ হাইওয়ে। ৪৫ জন সেনার মৃতদেহে ছিন্নভিন্ন অবস্থায় উদ্ধার করা হয় রাজপথ থেকে, আশঙ্কা করা হচ্ছে যে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানের জঙ্গি গোষ্ঠী জইশ-এ-মহম্মদ।

নিহত সেনা’দের অনেকের’ই মার্চ এর দিকে ঘরে ফেরার কথা ছিলো। কিন্তু তার অনেক আগেই তারা ফিরে এলো কফিনবন্দি হয়ে। শত শত মায়ের বুক নিঃস্ব করে একসঙ্গে শহিদ হয়ে যায় পুলওয়ামার পথে যাওয়া ভারতীয় সেনা জওয়ানেরা। এমন বর্বর ঘটনায় সারা দেশ আজ রাস্তায় নেমে এসেছে। সেনাদের ওপর পাকিস্তানের জঙ্গি’দের অকস্মাৎ এই নৃশংস আচরণের প্রতিবাদ জানাতে সাধারণ মানুষ মৌন মিছিল এবং মোমবাতি মিছিলে যোগ দিয়েছে। বিগত ৩ দিনে সারাদেশে অসংখ্য সাধারণ মানুষ যোগ দিয়েছে প্রতিবাদ মিছিলে।

 

গোটা দেশের মানুষের মনে অন্ধকারের ছায়া ফেলেছে পুলওয়ামা’র জঙ্গি হামলা। উরি হামলা’র থেকে আরও বড়ো ধাক্কা খেলো ভারতবাসী, হারাতে হলো দেশমায়ের বেশ কিছু বীর জওয়ানকে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...