বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আনলক ৪.০ পর্যায়ে একের পর এক খুলে দেওয়া হচ্ছে বন্ধ হয়ে যাওয়া সব ক্ষেত্র । কিন্তু শহরের করোনা পরিস্থিতি আরও খারাপ দিকে যাচ্ছে । কিছুদিন কলকাতাকে টপকে উত্তর ২৪ পরগনা করোনা আক্রান্তের নিরিখে শীর্ষে থাকলেও ফের রাজ্যের আক্রান্ত ও মৃতের তালিকায় এখনও শীর্ষে কলকাতা । বাড়তে চলেছে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা৷ এক থেকে বেড়ে হল তিন৷

করোনা আক্রান্তের নিরিখে শীর্ষে থাকা কলকাতার  পুর এলাকায় কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বাড়তে বাড়তে ৩৯ এ পৌঁছে গিয়েছিল৷ কাজ কর্ম শিকেয় তুলে অনেক এলাকায় ঘরে বন্ধী থাকতে বাধ্য হয়েছিলেন অনেক মানুষ । কন্টেইনমেন্ট জোনের সংখ্যা কমতে কমতে মাত্র একটিতে এসেছিল৷ফের উদ্বেগ বাড়িয়ে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বাড়তে চলেছে ।

বর্তমানে কলকাতা পুরসভার গিরিশ পার্ক এলাকায় একটি কন্টেইনমেন্ট জোন রয়েছে৷ এটি পুরসভার চার নম্বর বোরোর ২৬ নম্বর ওয়ার্ডের ১৩ – ২১ উমেশ দত্ত লেন৷ এরপর আরও দুটি এলাকা  ৮ নম্বর বোরোর ৮৭ নম্বর ওয়ার্ডের টালিগঞ্জের ১৩৫সি,এস পি মুখার্জি রোড এবং ১৬ নম্বর বোরোর ১২৬ নম্বর ওয়ার্ডের ক্ষুদিরাম পল্লী শখের বাজারে ক্ষুদিরাম পল্লী,মনসাতলার একটি বস্তি এলাকায় সংক্রমণ হবার কারনে  কন্টেইনমেন্ট জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে । ফলে এক থেকে বেড়ে হল তিন৷

কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বাড়ার পাশাপাশি কলকাতা এখনও রাজ্যের আক্রান্ত ও মৃতের তালিকায় শীর্ষে রয়েছে৷ তবে মাঝে মাঝে একদিনে নতুন আক্রান্তের চেয়ে তুলনামূলক ভাবে বেশি মানুষ সুস্থ হয়ে উঠছেন৷ বৃহস্পতিবারের রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিনের পরিসংখ্যান অনুযায়ী, কলকাতায় গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ২২ জনের৷ অন্যদিকে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যায় ফের রেকর্ড করেছে দেশ । নতুন করে আক্রান্ত হয়েছে ৯৬ হাজারেরও বেশি ।

Kajal Paul is one of the Co-Founder and writer at BongDunia. He has previously worked with some publishers and also with some organizations. He has completed Graduation on Political Science from Calcutta University and also has experience in News Media Industry.

Leave A Reply