আধার কার্ড এর সঙ্গে রেশন কার্ড লিঙ্ক করিয়েছেন তো ? না করালে বন্ধ হবে সরকারি সুবিধা

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- বর্তমান সময়ে আধার কার্ড ছাড়া প্রায় অচল হয়ে পড়েছে সাধারণ মানুষের জীবন। আধার কার্ড সাধারণ মানুষের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কেন্দ্রীয় সরকার এই আধার কার্ড কে আরো বেশি কার্যকরী করে তুলতে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে।

সম্পত্তি প্যান কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করার নির্দেশ দেয় কেন্দ্রীয় সরকার। আর টা না করলে অকেজো হয়ে যাবে প্যান কার্ড তাও আমরা জানতে পারি। এছাড়া প্যান আধার লিঙ্ক না করলে কোন আর্থিক লেনদেনের সময় আপনার নিজের প্যান কার্ড আপনি ব্যবহার করতে পারবেন না এবং আপনার আয়কর রিটার্নও ভরতে পারবেন না এমনটাই জানিয়ে ছিল কেন্দ্র ।

এবার আধার কার্ড কে আরো কার্যকরী করে তুলতে রেশন কার্ডের সঙ্গে আধার কার্ডের লিঙ্ক করা নিয়ে রাজ্যকে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার । আগামী ডিসেম্বর মাসের মধ্যে আধার কার্ডের সঙ্গে রেশন কার্ডের লিঙ্ক না করা হলে রেশনে সরবরাহকে ভর্তুকি বন্ধ হয়ে যাবে বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার ।

কেন্দ্রীয় সরকারের জাতীয় খাদ্য সুরক্ষা প্রকল্পের আওতায় ভর্তুকিতে চাল গম সরবরাহ করে রাজ্যের মোট ৬ কোটি ১ লক্ষ লোককে। এর ফলে ৩ টাকা ও ২ টাকা দরে কেজি চাল গম পাওয়া যায়। এরমধ্যে রাজ্য সরকারের গুরুত্ব আছে অনেকটাই, রাজ্য সরকার এক্সট্রা ১ টাকা ভর্তুকি দেয় চালের উপরে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য