Ultimate magazine theme for WordPress.

আজকের আবহাওয়ার খবর; আবার বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর, তাপমাত্রা আরও নামবে

উত্তরের হাওয়া ঢুকতে বাঁধা না পাওয়ায় তাপমাত্রা আরও নামবে । আগামীকাল বিকালের দিকে বৃষ্টিপাতের পূর্বাভাস । বৃহস্পতি এবং শুক্রবার দক্ষিন বঙ্গে বৃষ্টি । দার্জিলিং ছাড়া উত্তর বঙ্গে বৃষ্টি হবার সম্ভবনা নেই ।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ এবারের শীত অন্যান্য বারের চেয়ে দীর্ঘস্থায়ী । এদিকে বঙ্গপোসাগর দিয়ে প্রচুর পরিমাণে জলীয় বাস্প রাজ্যে ঢুকছে । পশ্চিমি ঝঞ্জা এবং পূবালী হাওয়ার সংঘাতে ফের বৃষ্টিপাতের সম্ভবনার কথা জানাল আলিপুর আবহাওয়া দপ্তর ।

আকাশ পরিষ্কার । রৌদ্র ঝলমলে দিনে উত্তরের হিমেল হাওয়ায় এই ফেব্রুয়ারি মাসেও বেশ শীতের আমেজ অনুভব করা যাচ্ছে । আকাশ পরিষ্কার থাকায় এবং উত্তরে হাওয়ার দাপটে গত কয়েকদিনে তাপমাত্রা নেমে গেছে বেশ কয়েক ডিগ্রী । আবহাওয়া দপ্তর জানিয়েছে তাপমাত্রার পতন আগামীকাল পর্যন্ত থাকবে । আজ সারাদিন রৌদ্র ঝলমল দিন থাকলেও আগামীকাল রাজ্যের জায়গায় জায়গায় বৃষ্টিপাতের আশঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া অফিস ।

আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে এই মুহূর্তে বৃষ্টিপাত হলেও তাপমাত্রার বিশেষ হের ফের ঘটবে না । বরং আগামীকালের পর থেকে তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে শুরু করবে । হাওয়া অফিস বৃষ্টিপাত সম্পর্কে জানিয়েছে, রাজ্যে বিক্ষিপ্ত বৃষ্টি হবে আগামিকাল বুধবার বিকেলের দিকে । তবে রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলা এবং ওড়িশা সংলগ্ন উপকুল এলাকায় বৃষ্টিপাতের সম্ভবনা বেশী । পরের দুই দিন অর্থাৎ বৃহস্পতিবার এবং শুক্রবার দক্ষিনবঙ্গের প্রায় সব জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে ।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী এবার উত্তরবঙ্গের কপাল কিছুটা ভাল । একমাত্র দারজিলিং-এ বৃষ্টির সম্ভবনা থাকলেও বাকি জেলাগুলিতে সেই সম্ভবনা নেই । এদিকে পরিষ্কার আকাশ থাকায় এবং কনকনে উত্তরের হাওয়ার দাপট থাকায় গত ২৪ ঘণ্টায় বেশ ভালই শীতের আমেজ অনুভব করা গেছে । আবহাওয়াবিদরা জানাচ্ছেন সম্প্রতি কয়েক বছরের মধ্যে শীত এতটা দীর্ঘস্থায়ী হয় নি । এদিকে পূবালী হাওয়া আর পশ্চিমী ঝঞ্জার জেরে উত্তরের হাওয়া ঢুকতে বাঁধা পাবে । ফলে আগামী কয়েকদিন তাপমাত্রা খুব বেশী নিচে নামছে না । বরং ধীরে ধীরে বাড়ার সম্ভবনা বেশী থাকবে ।

মন্তব্য
Loading...