সাধারণ মানুষের দুশ্চিন্তা বাড়িয়ে বাড়তে চলেছে জীবনদায়ী ওষুধের দাম;

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ সাধারণ মানুষের দুঃশ্চিন্তা বাড়িয়ে এবারে বাড়তে চলেছে জীবনদায়ী ওষুধের দাম। অ্যান্টিবায়োটিক, অ্যান্টি অ্যালার্জি, অ্যান্টি ম্যালেরিয়া ও ভিসিজি ভ্যাকসিন, ভিটামিন সি এইসব ওষুধ গুলোর দাম বাড়তে চলেছে বলে সূত্রের খবর।

পেঁয়াজের দাম সাধারণ মানুষের ঘুম উড়িয়েই দিয়েছে। এবার তার সাথে যুক্ত হল জীবনদায়ী ওষুধ। বর্তমানে প্রতিটি মানুষের ঘরে ঘরে এমন কোনও মানুষ নেই যে অ্যান্টিবায়োটিক, অ্যান্টি অ্যালার্জি, অ্যান্টি ম্যালেরিয়া ও ভিসিজি ভ্যাকসিন, ভিটামিন সি এইসব ওষুধ গুলো খায় না। ফলে এই সব ওষুধ গুলোর দাম বাড়লে সাধারণ মধ্যবিত্ত এবং নিম্নবিত্তরা যে একেবারে দিশেহারা হয়ে যাবে সে বিষয় কোনও সন্দেহ নেই।

সূত্রের খবর অনুযায়ী চিন থেকে যেসব দ্রব্য আমাদের দেশে আমদানি হয় সেইসব জিনিসপত্রের দাম প্রায় ২০০ শতাংশ বেড়ে গিয়েছে। আর এর প্রভাব পড়েছে প্রায় জীবনদায়ী ১২ রকম ওষুধের ওপর। ফলে বাড়তে চলেছে এই ১২ রকম ওষুধের দাম। এই প্রসঙ্গে এনপিপিএ জানিয়েছে যে, এই ওষুধগুলি ফাস্টলাইন ট্রিটমেন্ট বিভাগের মধ্যে পরে। সেইক্ষেত্রে এই ওষুধগুলি সাধারণ মানুষের স্বাস্থ্যের পক্ষে খুবই জরুরি। এমত অবস্থায় যদি এইসব জীবনদায়ী ওষুধগুলোর দাম বেড়ে যায় তবে সাধারণ মানুষ একেবারে দিশেহারা হয়ে পড়বে।

যেহেতু এই ওষুধগুলো জীবনদায়ী তাই এই ওষুধগুলোর উৎপাদন দ্রুতগতিতে বাড়ানো উচিৎ। এবং খুব তাড়াতাড়ি এই ওষুধগুলোর কাঁচামাল আমদানি করে উৎপাদন শুরু করা উচিৎ বলে সাধারণ মানুষের অভিমত। শুধু তাই না, যেহেতু অনেক বেশী সংখ্যায় সাধারণ মানুষ এইসব ওষুধগুলো ব্যবহার করে তাই অবিলম্বে এই জীবনদায়ী ওষুধগুলোর দাম কমানো উচিৎ বলে মনে করা হচ্ছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...