কন্যাশ্রী প্রকল্পে এবার থেকে দেওয়া হবে কন্যাশ্রী কলমও

পুরুলিয়া জেলা প্রশাসনের পক্ষ থেকে এবারের মোট ৮৫, ০৩২ জন মাধ্যমিক পরীক্ষার্থীর মধ্যে ২৪, ৫৫৭ জন ছাত্রীকে কন্যাশ্রী প্রকল্পের আওতায় এই কন্যাশ্রী কলম বিতরণ করা হয়েছে।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- কিছুদিন আগে কন্যাশ্রী প্রকল্প নিয়ে বড়সড় ঘোষণা করেছিল রাজ্য সরকার। এবারে কন্যাশ্রী প্রকল্পের দ্বারা সকলকে কন্যাশ্রী কলমও প্রদান করা হবে বলে জানা গিয়েছে। আর কিছুদিন পর শুরু হতে চলেছে এবছরের মাধ্যমিক পরীক্ষা। যে কারণে রাজ্য সরকারের পক্ষ থেকে এই বিশেষ পদক্ষেপ নেওয়া হয়েছে।

তবে এই পদক্ষেপ নিয়েছে পুরুলিয়া জেলা প্রশাসন। এবারের মোট ৮৫, ০৩২ জন মাধ্যমিক পরীক্ষার্থীর মধ্যে ২৪, ৫৫৭ জন ছাত্রীকে কন্যাশ্রী প্রকল্পের আওতায় এই কন্যাশ্রী কলম বিতরণ করা হয়েছে। এই সমস্ত ছাত্রীই কন্যাশ্রী প্রকল্পের অন্তর্ভুক্ত। ছাত্রের তুলনায় ছাত্রী সংখ্যা এবার বেশী। এর পেছনে কন্যাশ্রী প্রকল্পের অবদান রয়েছে বলে মনে করা হচ্ছে।

কন্যাশ্রী প্রকল্পের জন্য এই কলম পেয়ে খুবই খুশি পুরুলিয়া জেলার চলতি বছরের সমস্ত মাধ্যমিক ছাত্রীরা। ২০১৩ সালের ৮ই মার্চ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মেয়েদের পড়াশোনার সুবিধার্থে ‘কন্যাশ্রী’ প্রকল্প চালু করেন। এই প্রকল্পের দ্বারা ১৩- ১৮ বছর বয়সী ছাত্রীদের এককালীন ২৫ হাজার টাকা দেওয়া হয়। এবারে এই প্রকল্পের মাধ্যমে পরীক্ষার্থীদের কলম প্রদান করে এক নতুন মাধ্যমের সূচনা করা হল।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...