কেরালায় ফের করোনাভাইরাস; ‘রাজ্যের জন্য দুর্যোগ’ বলে ঘোষণা করা হল

ফের কেরলে করোনাভাইরাসে আক্রান্ত হবার খবর পাওয়া গেল । কেরল সরকার ‘রাজ্যের জন্য দুর্যোগ’ বলে ঘোষণা করেছে ।

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ গত ৩০ শে জানুয়ারি কেরালার ত্রিশুরে এবং গত রবিবার কেরালার আলাপপুজাতে করোনাভাইরাসে আক্রান্ত হবার পর ফের অপর আর একজন করোনাভাইরাসে আক্রান্ত হবার খবর পাওয়া গেছে । গতকাল সোমবার এই ঘটনার পরেই কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন করোনাভাইরাসকে “রাজ্যের জন্য দুর্যোগ” বলে ঘোষণা করলেন ।

সর্বভারতীয় সংবাদ মাধ্যম NDTV র প্রতিবেদনে জানানো হয়েছে  কেরালায় করোনাভাইরাসে আক্রান্ত তৃতীয় ব্যক্তির খোঁজ পাওয়ার পর এটিকে ‘দুর্যোগ’ বলে ঘোষণা করেছে রাজ্য সরকার। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা গতকাল সোমবার বলেন, মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের নির্দেশে করোনাভাইরাসকে ‘রাজ্যের জন্য দুর্যোগ’ বলে ঘোষণা করা হলো । পাশাপাশি কেরালার স্বাস্থ্য মন্ত্রী বলেন, “এই ঘোষণা মানুষকে ভয় দেখানোর জন্য নয়। ভাইরাসটির বিস্তার নিয়ন্ত্রণে রাখার পদক্ষেপগুলো আরও জোরালো করতে এই ঘোষণা দেওয়া হয়েছে।” 

যে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তাদের বিষয়ে খোঁজখবর নিয়ে দেখা যায়, তাঁরা প্রত্যকেই চীনের উহান প্রদেশে শিক্ষার উদ্দেশ্যে গিয়েছিলেন । সম্প্রতি তাঁরা চীন থেকে দেশে ফিরেছেন । কেরালায় আর কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে কি না সে বিষয় জোরকদমে পরীক্ষা করা হচ্ছে । এখনও পর্যন্ত ১৪০ জনের নমুনা পাঠানো হয়েছে । যদিও তাদের মধ্যে ৪৬ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়নি । বাকিদের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি ।

কেরালায় যে তৃতীয় ব্যাক্তির শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে, বর্তমানে তিনি কেরালার কাঞ্চনগড় জেলার কেশরগড় হাসপাতালে কঠোর নিরাপত্তার মধ্যে চিকিৎসাধীন আছেন । চিকিৎসকরা জানিয়েছেন, এখনও আতঙ্কিত হবার মত কিছু ঘটেনি । তবে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর অবস্থা এখন স্থিতিশীল রয়েছে । তাঁকে হাসপাতালে অন্যদের থেকে আলাদাভাবে রাখা হয়েছে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...