দোকানে দোকানে ব্যাঙ্কের মত টাকা তোলা যাবে – সৌজন্যে PhonePe

ভারতের এক বেসরকারি সংস্থা "ফোন পে" নিয়ে আসতে চলেছে ভারতীও বাজারে ডিজিটাল এটিএম। 

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- বিভিন্ন ব্যাঙ্কের এটিএম-এ বেশিরভাগ সময়ই এখন টাকা না থাকা রোজকার ব্যাপার হয়ে গিয়েছে। তবে এই ব্যবস্থাকে বুড়ো আঙুল দেখিয়ে ভারতের এক বেসরকারি সংস্থা “ফোন পে” নিয়ে আসতে চলেছে ভারতীও বাজারে ডিজিটাল এটিএম।

“ফোন পে” হল একটি ডিজিটাল পেমেন্ট সংস্থা যা ভারতবর্ষের প্রচুর মানুষ ব্যবহার করে থাকেন প্রতিনিয়ত। আপাতত দিল্লি এবং তার সংলগ্ন অঞ্চলে এই বেসরকারি ডিজিটাল পেমেন্ট সংস্থা নিয়ে আসতে চলেছে ডিজিটাল এটিএম পরিষেবা।

প্রত্যেকটি ব্যাংকের এটিএম এর মত একইরকম প্রযুক্তি এই পরিষেবায় ব্যবহার করা হবে না। যে সমস্ত দোকানদাররা এই পরিষেবা দিতে ইচ্ছুক তাদেরকে ফোন পে-তে এই পরিষেবা দেওয়ার জন্য সংযুক্ত হতে হবে। সাধারণ মানুষ যারা এই পরিষেবা ব্যবহার করে টাকা তুলবেন তারা প্রথমে ফোন পে অ্যাপ প্লে স্টোর থেকে ইনস্টল করবেন।

তারপরে আপনার মোবাইল ফোনে ফোন পে অ্যাপ টি খুলুন এবং স্টোর অপশন এ ক্লিক করুন। এরপর ফোন পে অ্যাপ ফোন পে এটিএম আইকন খুঁজে বের করুন এবং চেক করুন যে আপনার এলাকায় কোন কোন দোকানে এই পরিষেবা দেওয়া হচ্ছে।

এরপর আপনার এলাকায় থাকা ফোনপে এটিএমের ওই দোকানে গিয়ে টাকা তোলার জন্য উইথড্র বাটনে ক্লিক করুন। এরপর ফোন পে অ্যাপ এর মাধ্যমে আপনার টাকা ওই দোকানদারের কাছে চলে যাবে এবং আপনি তা আপনার হাতে পেয়ে যাবেন।

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...