আবারও জয় নারী শক্তির; বিহার পেলো দেশের প্রথম মহিলা পুলিশ বাহিনী

আবারও দেশের মুখ উজ্জ্বল করলো মেয়েরা। বিহার পেলো দেশের প্রথম মহিলা পুলিশ বাহিনী। Again, the girl's brightened the countries reputation. Bihar is the first female police force in the country.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আবারও জয় জয়কার নারী শক্তির। এবারে প্রশাসনে বিশেষ ছাপ রাখলো মহিলা বাহিনী। বিহার পেলো দেশের প্রথম মহিলা আদিবাসী পুলিশ বাহিনী। এই আদিবাসী মহিলা পুলিশ বাহিনীর নাম রাখা হয়েছে ” বিহার পুলিশ স্বভিমান বাহিনী।” বুধবার থেকেই পুরো দমে কাজ শুরু করে দিয়েছে এই বাহিনী।

বিহার পুলিশের ডিজিপি গুপ্তেশ্বর পাণ্ডে বলেন যে, এই আদিবাসী মহিলা পুলিশ বাহিনী শুধু বিহার পুলিশকেই নয় গর্বিত করেছে দেশকে। বিহারের রাজধানী পাটনার মিথিলেশ স্টেডিয়ামে IPS অফিসারদের সামনে রাইফেল নিয়ে প্যারেড করেন এই মহিলা বাহিনী। ১৯৯ জন আদিবাসী মহিলা কনস্টেবল বিএমপি-২ হেডকোয়ার্টারে গত কয়েকমাস ধরে চলেছে ট্রেনিং চলছিল এদের।

এই মহিলা পুলিশ বাহিনীর বেশিরভাগই থারু উপজাতির মহিলা। পশ্চিম চম্পারনের বাল্মিকীনগরে এই বাহিনীর নিজস্ব পুলিশ স্টেশন এখনও তৈরির পথে। তাই এই মহিলা বাহিনীর নিজস্ব পুলিশ স্টেশন তৈরি হবার আগে কনস্টেবলরা বিএমপি-৫ এ কর্মরত থাকবেন বলে জানা যাচ্ছে। বিহার পুলিশের ডিজিপি গুপ্তেশ্বর পাণ্ডে আরও বলেন যে, ভবিষ্যতে এই মহিলা পুলিশ বাহিনী যাতে নিজেদের মধ্যে শৃঙ্খলা বজায় রেখে ভালোভাবে আইন রক্ষার কাজ করতে পারবে সেটাই তিনি আশা করেন।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More