2020 আইপিএল নিলামে সর্বোচ্চ দাম পেল কারা, জেনে নিন সেরা 5 জনের নাম

0

বং দুনিয়া স্পোর্টস ডেস্কঃ- গত বৃহস্পতিবার কলকাতায় প্রথমবার হয়েছে আইপিএল নিলাম। একের পর এক বিডে নিলাম-টেবিল গুলিতে ফ্র্যাঞ্চাইজি গুলির কর্মকর্তাদের হাবভাব ছিল দেখার মত। ফ্র্যাঞ্চাইজি গুলি তাদের চিহ্নিত করা প্লেয়ারদের নেওয়ার জন্য হিসেব নিকেশ করে এসেছিল সেটা তাদের বিডগুলির মধ্যে দিয়ে বোঝা যাচ্ছিল পরিস্কার ভাবে। কোনভাবেই কম উন্মাদনা ছিল না দেশজুড়ে। সবাই নিলাম জুড়ে তাদের মতামত প্রকাশ করেছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।

কোন প্লেয়ার এর জন্য সর্বাধিক বিড হল ? এটা জানার জন্য প্রত্যেক বছর মুখিয়ে থাকেন ক্রিকেটপ্রেমীরা। আসুন জেনে নেওয়া যাক এই বছর আইপিএল নিলামে সর্বাধিক বিড পাওয়া ৫ টি প্লেয়ারের নাম।


#Number 5

নেথান কাউন্টার নাইলঃ- লিস্টে পঞ্চম স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ান পেস বোলার নেথান কাউন্টার নাইল। গতবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স তাদের বোলিং লাইন আপ কে আরো শক্তিশালী করল অস্ট্রেলিয়ান পেসার কে নিয়ে। নেথান কাউন্টার নাইল এবারের আইপিএল নিলামে দাম পেলেন ৮ কোটি টাকা।

 


#Number 4

শেলডন কটরেলঃ- এবার আইপিএল নিলামে চতুর্থ সর্বোচ্চ দাম পেলেন ওয়েস্ট ইন্ডিজের উঠতি তারকা পেসার শেলডন কটরেল। চলতি ইন্ডিয়া ওয়েস্ট ইন্ডিজ সিরিজের অন্যতম সেরা পারফরমার ওয়েস্ট ইন্ডিজের এই উঠতি বোলার। চলতি সিরিজে তার অনেক ভালো পারফরম্যান্স আমরা দেখেছি। তার ভালো পারফরম্যান্স এর জন্যই আইপিএল নিলামে অনেক টিমের তিনি টার্গেট ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত কিংস ইলেভেন পাঞ্জাব সাড়ে আট কোটি টাকার বিনিময় শেলডন কটরেল কে এবার আইপিএল নিলাম থেকে তুলে নিল।

 


#Number 3

ক্রিস মরিসঃ- বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি অলরাউন্ডারদের মধ্যে পড়েন ক্রিস মরিস। ব্যাটিং এবং বোলিং দুটিতেই সমানভাবে সাবলীল এই সাউথ আফ্রিকান অলরাউন্ডার। এবারের আইপিএল নিলামে তিনি যে সকলের নজর কাড়বেন সেটা প্রায় সবাই জানত। ভারতীয় ক্যাপ্টেন বিরাট কোহলির আইপিএল দল রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু এবার ক্রিস মরিস কে ১০ কোটি টাকার বিনিময়ে নিলাম থেকে জিতে নিল।

 


#Number 2

গ্লেন ম্যাক্সওয়েলঃ- আপনি টি-টোয়েন্টি খেলা দেখেন কিন্তু ম্যাক্সওয়েল কে চেনেন না এটা মানতে পারাটা মুশকিল। অস্ট্রেলিয়ান সুপারস্টার গ্লেন ম্যাক্সওয়েল যদিও ইন্টারন্যাশনাল ক্রিকেট থেকে তার মানসিক অসুস্থতার কারণে কিছু সময়ের জন্য বিরতি নিয়েছেন। কিন্তু ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে এর মাধ্যমে আবার ক্রিকেটের আঙিনায় ফিরছেন তিনি। ম্যাক্সওয়েলের মতন ম্যাচ উইনার কে নিজেদের দলে নেওয়ার জন্য মুখিয়ে ছিল ফ্র্যাঞ্চাইজিরা। কিন্তু শেষ পর্যন্ত ১০ কোটি ৭৫ লক্ষ টাকার বিনিময় ম্যাক্সওয়েল কে নিজেদের দলে নিল কিংস ইলেভেন পাঞ্জাব।

 


#Number 1

প্যাট কামিন্সঃ- পৃথিবীর নাম্বার ওয়ান টেস্ট বোলার প্যাট কামিন্স দুর্ধর্ষ ফর্মে রয়েছেন সব রকম ফরম্যাটে। আইপিএল নিলাম শুরু হওয়ার আগে থেকেই জানা ছিল যে প্যাট কামিন্স এর ওপর নজর থাকবে বেশীরভাগ ফ্র্যাঞ্চাইজিদের। তাকে নেওয়ার জন্য যেন নিলাম টেবিলজুড়ে বিডিং ওয়ার শুরু হয়েছিল। দিল্লি ক্যাপিটালস এবং রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু কে বিডিং ওয়ারে হারিয়ে দিয়ে চড়া দামে অস্ট্রেলিয়ান ভয়েস ক্যাপ্টেন কে নিজেদের দলে নিয়ে নিলো কলকাতা নাইট রাইডার্স। এইবার আইপিএল নিলামে সবথেকে বেশি সাড়ে ১৫ কোটি টাকা দাম পেয়েছেন প্যাট কামিন্স।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...