বছরের কোন সময়টাকে পারফেক্ট বিয়ের জন্য নির্বাচন করা উচিৎ ভেবে দেখেছেন !

বিয়ের চিন্তাভাবনা করে থাকলে আগে দেখে নিন কোন সময়টা আপনার জন্য সবচেয়ে উপযুক্ত - গরমকাল না কি শীতকাল ?

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ কথায় বলে “মিয়াঁ বিবি রাজি তো ক্যায়া করেগা কাজী” । কিন্তু শুধু রাজি হলেই তো হবে না, জীবনের এই দিনটিকে স্মরণীয় করে রাখতে অনুষ্ঠান, সাজগোঁজ, হুল্লোড় সব কিছুই তো করতে হয় । তাহলে ! কোন সময়টা সবচেয়ে বেশী উপযুক্ত এইগুলি করার জন্য ? ভেবে দেখেছেন কখনও ! হ্যাঁ বেশ কয়েকটি কারনে গরমের সময় থেকে শীতকাল বিয়ে করার জন্য আদর্শ আপনার জন্য । কেন শীতকালকে বেছে নেবেন আপনি বিয়ে করার জন্য, আসুন জেনে নিই ।

১) প্রথমত একটু লক্ষ্য করলে দেখতে পাবেন শীতকালে বাড়ির ছোটরা, যারা পড়াশোনার সাথে যুক্ত, তাদের ছুটি থাকে । বিশেষ করে ডিসেম্বর মাসে ছাত্র ছাত্রীদের বার্ষিক পরীক্ষার পর ছুটি থাকে । যার কারনে সবাই এই সময়টা বাইরে ঘুরতে যাবার জন্য নির্বাচন করে । আর বিয়ের মত অনুষ্ঠানে ছোটদের হুল্লোড় ছাড়া চলবে ?

২)  বিয়ে মানেই অনুষ্ঠান । আর বাড়িতে অনুষ্ঠান হলে খাটাখাটনি করতেই হবে । একটু ভেবে দেখুন, আপনি গরমকালে বেশী পরিশ্রম করতে পারেন না শীতকালে ? গরমকালে একটু পরিশ্রম করলেই আপনি হাঁপিয়ে উঠবেন । আর এই সময় আপনার পরিচিতদের মধ্যে থেকে কাজে উৎসাহী লোক পাবেন ।

৩) বিয়ে মানেই ‘কব্জি ডুবিয়ে খাওয়া’ । কিন্তু যদি গরমের সময় এটা করতে যান তাহলে একটু এদিক ওদিক হলেই চিত্তির – পেটের মধ্যে বিদ্রোহ শুরু হয়ে যাবে । আর শীতকালে তেমন ভাবনা বেশী থাকে না ।

৪) বিয়ে মানেই সুন্দর করে সাজা, ফটোসেশন দেদার আড্ডা । শীতকালে একদিকে যেমন হরেক রকমের ফুলের অভাব নেই তেমনি মেয়েদের, বিশেষ করে কনের মেকআপ নষ্ট হবার কোন চান্স নেই । কিন্তু গরমকালে এই সাজ একটু ঘাম হলেই দফা রফা হয়ে যাবে । ফলে আপনি যত খুশি সাজুন, পেছনে নষ্ট হবার ভাবনা থাকবে না ।

৫) গরমকালের চেয়ে শীতকালে আবহাওয়া অপেক্ষাকৃত ভাল থাকে । এই সময় ঝড় বৃষ্টির সম্ভবনা প্রায় নেই বললেই চলে । ফলে আপনার আয়োজন পণ্ড হবার ভয়ও কম । এছাড়া বিয়ের পর ‘হানিমুন’ বলে একটা কথা আছে । একদিকে নতুন বরকনে পরস্পরের পাশাপাশি থেকে উষ্ণতা ভাগ করে একে অপরকে সুন্দরভাবে চিনে নেয়া যায়, অপর দিকে বাইরে ঘুরতে যাবার জন্য সময়টা উপযুক্ত ।

এবার যারা আগামী দিনে বিয়ে করার চিন্তা করছেন, তাঁরা সেটি করার আগে ভেবে দেখুন কোন সময়টা আপনার জন্য সবচেয়ে উপযুক্ত হবে !

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...