সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

কলকাতায় কবে মিলবে শীতের দেখা, জানালো আবহাওয়া দপ্তর

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- কবে দেখা মিলবে শীতের? জানালো আলিপুর আবহাওয়া দপ্তর। আজ থেকে অঘ্রহায়ণ মাসের শুরু হল কিন্তু শীতের দেখা নেই। গত কয়েকদিন ধরেই পরিস্কার আকাশ এবং ঝলমলে রোদের দেখা মিলছে কলকাতায়। তবে বেশ কিছুদিন ধরেই রাতের দিকে শীতল হাওয়ার পরশ পাচ্ছেন কলকাতাবাসীরা।

আজকের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, বঙ্গোপসাগরে লঘু চাপ সৃষ্টি হয়েছে যার ফলে আজ দিনে সবচেয়ে বেশি তাপমাত্রার পরিমাণ থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস, সবচেয়ে কম তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা থাকবে ৯৮ শতাংশ এবং সবচেয়ে কম আর্দ্রতা থাকবে ৪৬ শতাংশ। জোয়ার হবে বেলা ১.০৯ সময়, রাতে জোয়ার হবে ১.১৬ তে। ভাটা হবে বিকেল ৪.৫৫ সময়, পরে আবার ভাটা হবে ভোর ৫.০০ টায়।

ঘূর্ণিঝড়ের আগমনের ফলে আবহাওয়া কিছুটা ঠাণ্ডা হলেও ঘূর্ণিঝড় চলে যাওয়ার সাথে সাথেই ফের বাড়তে শুরু করেছে তাপমাত্রা। কিন্তু আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জানানো হল, আগামী ৩-৪ দিনের মধ্যে কলকাতায় শীত পড়তে চলেছে। ইতিমধ্যেই পুরুলিয়া, বীরভূম, বাঁকুড়া, মেদিনীপুর, ঝাড়গ্রাম ইত্যাদি জেলায় শীত পৌঁছেছে। তবে ৩-৪ দিনের মধ্যে কলকাতায় হাল্কা শীত পড়বে যার ফলে গরমের হাত থেকে স্বস্থি পাবে রাজ্যবাসী। শীতের আমেজ শুরু হতে হতে এর সাথে পাল্লা দিয়ে বাজারে দেখা মিলছে মরসুমি ফল, সব্জি।

মন্তব্য
Loading...