সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আগামীতে সৌরভ কি বিজেপিতে ! স্ত্রী ডোনার কথায় উঠে এল জল্পনা

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ মনে আছে ‘নায়ক’ ছায়াছবিতে উত্তম কুমারের সেই কালজয়ী সংলাপ, ‘আই উইল গো টু দ্য টপ’ ? বাংলার সৌরভ গঙ্গোপাধ্যায় সম্পর্কে অনেকটা সেই ধরনের মন্তব্য করলেন স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় । আর সেখান থেকেই উঠে আসছে একটা প্রশ্ন তবে কি আগামী দিনে মহারাজকে রাজনীতির রঙ্গমঞ্চে দেখা যাবে ? আর সেখানেও চ্যাম্পিয়ন হবে ?

আগামী বছর কি সৌরভ গঙ্গোপাধ্যায়কে দেখা যেতে পারে অন্য বাইশ গজে ? বাইশ গজের দুনিয়া থেকে রাজনীতির অঙ্গনে কি পা রাখার কথা ভাবছেন সৌরভ !  স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ের কথায় জল-হাওয়া পাচ্ছে এই গুঞ্জন।আনন্দবাজার ডিজিটালকে ডোনা সরাসরি বললেন, ‘এখনও সৌরভ কোনও সিদ্ধান্ত নিয়েছে বলে আমার জানা নেই। কিন্তু ও যে পিচেই খেলুক না কেন, তাতেই সেরা হয়। হয়তো স্বাভাবিক অবস্থা থেকে শুরু করে, কিন্তু ঠিক শীর্ষে পৌঁছয়। যদি রাজনীতিতে যোগ দেয়, তা হলে আশা করছি হি উইল ফিনিশ দ্য টপ।’ যা যথেষ্ট ইঙ্গিতবাহী।

নিজের স্বামী সম্পর্কে ডোনা জানিয়েছেন, সৌরভের চরিত্র এমনই যে, ও কাজটাই করে, তাতেই সেরা হতে চায়। যখন সিএবি প্রেসিডেন্ট হল, তখন নানা আইনি জটিলতা। প্রথমে বিষয়গুলো ভাল করে বুঝতে শুরু করল। কার্যত গুলে খেল পুরো ব্যাপারটা। আইনি দিকগুলো তো আর রাতারাতি মা সরস্বতী এসে বুঝিয়ে দিয়ে যায়নি।সৌরভের  উন্নতি করার যে তাগিদ আর আত্মবিশ্বাস রয়েছে, তাতে আমি নিশ্চিত যে যদি সাধারণ এক জন হিসেবেও কোনও কাজ শুরু করে, তবে সেরাটা হয়েই শেষ করবে সৌরভ। হি উইল এন্ড আপ বিয়িং দ্য বেস্ট। অন্যরা যা করতে পেরেছে, তার চেয়ে ভাল ভাবে করবে। এটা ওর মধ্যেই রয়েছে। আর এ ক্ষেত্রে ভাগ্যটাও বড় ব্যাপার। যা কিন্তু সৌরভের সঙ্গে খুব ভাল ভাবে যায়। হি হ্যাজ হিজ ওন লিগ।’

এদিকে রাজনীতিতে আসার সম্ভবনা আছে কি না সে বিষয়ে প্রশ্ন করা হলে  ডোনা বললেন, ‘আমি বলছি না যে সৌরভ রাজনীতিতে আসছেই। তবে ও যদি রাজনীতিতে যোগ দেয়, শীর্ষে থাকার জন্যই করবে। জীবনের অন্যান্য ক্ষেত্রেও ও শীর্ষে থেকেছে। যে কাজটাই করেছে, তাতে সেরার জায়গাতেই থেকেছে। যদি রাজনীতিতে আসে, তা হলেই বা তার ব্যতিক্রম হবে কেন? এই তো আগের বার যখন দিল্লি ক্যাপিটালস দলের দায়িত্ব নিল, তখন কি কেউ আশা করেছিল যে ওরা প্রথম চারের মধ্যে থাকবে আইপিএলে? যে কাজটাই করে, তাতে নীচের দিকে থাকলেও ঠিক উপরে চলে আসে। এটা স্বভাবের মধ্যেই ঢুকে গিয়েছে। কারও পিছনে থাকতে পারে না। তবে আবার বলছি, রাজনীতি নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি সৌরভ।

তথ্য সুত্রঃ আনন্দবাজার 

মন্তব্য
Loading...