মাতৃত্ব নিয়ে করিনাকে একি বললেন কাজল?

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ বলিউডে বর্তমানে প্রায় সব অভিনেত্রীই ওয়ার্কিং মাদার। তবে প্রত্যেকের জীবনের যুদ্ধই কিন্তু আলাদা আলাদা। এমনই দুজন মা একে অপরের সাথে ভাগ করে নিল তাঁদের নিজেদের মাতৃত্বের গল্প। এঁরা হলেন করিনা কাপুর এবং কাজল। সম্প্রতি করিনা কাপুর খানের রেডিও শোতে এসে এমনটাই আলোচনায় মাতলেন এই দুই অভিনেত্রী।

করিনা কাপুর খানের রেডিও শো “হোয়াট উইমেন ওয়ান্ট” শোতে সম্প্রতি আমন্ত্রিত হয়ে এসেছিলেন অভিনেত্রী কাজল। একসময় বলিউড কাঁপানো এই অভিনেত্রী কেরিয়ারের সর্বোচ্চ সময় পৌঁছে বেছে নেন বিয়ে এবং মাতৃত্বের পথ। আবার জীবনের দ্বিতীয় ইনিংস বা সিনেমাতে ফিরে এসেও আগের মতোই সমান দাপটের সাথে চালিয়ে যান অভিনয়। কিভাবে তিনি ম্যানেজ করেন সুপারস্টার অভিনেতা স্বামী, দুই ভিন্ন স্বভাবের সন্তান এবং নিজের কেরিয়ার। তাই নিয়েই আলোচনা করেন আরেক অভিনেত্রী এবং মা করিনা কাপুর খানের সাথে।

আলোচনায় উঠে আসে কাজলের জীবনের অনেক অজানা তথ্য। তাঁকে তাঁর দুই সন্তানের কথা জিজ্ঞেস করলে তিনি বলেন যে, তাঁর মেয়ে কোনও অসুবিধেয় পড়লে সবসময় কাজলের কাছেই আসে। তিনি ঘরের সমস্ত বিষয় এবং টাকা পয়সা সংক্রান্ত সব বিষয় সামলান। তবে তাঁকে অজয় দেবগণ সম্পর্কে জানতে চাইলে কাজল বলে যে, তাঁকে বাইরে থেকে যতটা ঠাণ্ডা মনে হয় আসলে অজয় পুরোই উল্টো। ছেলেমেয়ের ক্ষেত্রে অজয় দেবগণ খুব কড়া। এছাড়াও করিনা কাজলকে মাতৃত্ব থেকে কি শিখেছে তা জানতে চাইলে কাজল খুব সুন্দর করে বলেন যে, তিনি তাঁর জীবনের সবচেয়ে বড় শিক্ষা তিনি পেয়েছেন তাঁর ছেলে যুগের কাছ থেকে।

একটা ঘটনা প্রসঙ্গে কাজল বলেন যে, যুগ তাঁকে শিখিয়েছে যে ছেলেমেয়েদের সত্যি কথা সহজভাবে বলার জন্য কখনও বকা বা শাসন করা উচিৎ নয়। সবসময় সন্তানদের সহজ এবং স্বাভাবিক থাকতে দেওয়া উচিৎ। এছাড়াও কাজল নিজের কথা বলতে গিয়ে বলেন যে, তিনি মেয়ে হিসেবে খুবই ভালো ছিলেন। প্রসঙ্গত কাজলের মা হলেন ষাটের দশকের একজন বিখ্যাত অভিনেত্রী তনুজা।

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...