কাশ্মীরিদের ওপর হামলার অভিযোগে ৪০ জনকে গ্রেফতার করল পশ্চিমবঙ্গ পুলিশ

0

গত ১৪ই ফেব্রুয়ারী কাশ্মীরের পুলওয়ামাতে যে ভয়াবহ জঙ্গি হামলা ঘটেছিল তার পর থেকেই দেশ জুড়ে বিভিন্ন জায়গায় কাশ্মীরি দের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এখনো পর্যন্ত এমন ২২টি ঘটনার কথা জানা গিয়েছে।

কাশ্মীরিদের ওপর হামলার অভিযোগে পশ্চিমবঙ্গ থেকে পুলিশ ২২ জনকে গ্রেফতার করেছে।এডিজি সিদ্ধনাথ গুপ্ত জানিয়েছেন যে “এই হামলাকারীদের সন্দেহে আমরা ৪০ জন কে গ্রেফতার করেছি, বহিরাগত কিছু ব্যাক্তির দ্বারা এই হামলা করা হয়েছে। এখনো পর্যন্ত এরকম প্রায় ২২টি ঘটনার কথা জানা গেছে।”

কলকাতার পুলিশ কমিশনার শ্রীযুক্ত অনুজ শর্মা এব্যাপারে বলেন যে ”আমরা এই ঘটনাটিকে অত্যন্ত গুরুত্ব সহকারে তদন্ত করে দেখছি, যে কয়জনকে আমরা চিহ্নিত করতে সক্ষম হয়েছি,  তাদের ব্যাপারে যথাযথ ব্যাবস্থা নেওয়া হবে।”

এব্যাপারে সুপ্রিম কোর্ট আগেই নির্দেশ দিয়েছিল যে, পুলওয়ামা তে ঘটে যাওয়া জঙ্গি হামলার পর রাজ্য ও কেন্দ্রীয় প্রশাসনিক প্রধান দের এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য। যাতে কোনো অবস্থাতেই কাশ্মীরি দেরওপর আক্রমন না হয়। এই অঞ্চল গুলি ছাড়াও উত্তরাখণ্ড, হরিয়ানা, জম্মু কাশ্মীর, ছত্তিশগড়, মেঘালয়, উত্তর প্রদেশ, পাঞ্জাবমহারাষ্ট্রের ওপর নোটিশ জারি করে সুপ্রিম কোর্ট।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...