সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আবহাওয়া খবর; আজই মেঘ সরে ঝলমলে হয়ে উঠবে আকাশ, নিম্ন চাপ কেটে যাচ্ছে দ্রুত

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ অবশেষে আশার বানী শোনাল আলিপুর আবহাওয়া অফিস । আবহাওয়া দপ্তর জানাল কালীপুজোয় আকাশ থাকবে ঝলমলে। বৃষ্টিতে আলোর উত্‍সব ভেস্তে যাওয়ার আশঙ্কা আর নেই ।

গত তিন ধরে নাগাড়ে বৃষ্টি হয়ে চলেছে কলকাতাসহ গোটা রাজ্য জুড়ে । সকলের মাথায় একটাই চিন্তা ঘুরপাক খাচ্ছিল, এবারের কালী পূজার আনন্দ মাটি হবে কি না ভেবে । অবশেষে আবহাওয়া দপ্তর শোনাল স্বস্তির খবর- রাজ্যের ওপর থেকে নিম্নচাপ সরে গেছে।

আলিপুর আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে। নিম্ন চাপ কেটে গেছে ।  আজ, শনিবার দুপুরের পর থেকে পরিস্থিতির উন্নতি হবে । রবিবার আকাশ পরিষ্কার হয়ে যাবে । যে ঘূর্ণাবর্তটির কারনে গত কয়েকদিন ধরে বৃষ্টি হচ্ছিল, সেই  ঘূর্ণাবর্তটি এখনও ওডিশার আশেপাশে রয়েছে । তবে  সেটিও ক্রমশ সরছে । যেকারণে আজ সকালের দিকে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে। তবে দুপুরের মধ্যে বৃষ্টি অনেকটাই ফিকে হয়ে আসবে। আবহাওয়া দপ্তর জানিয়েছে নিম্নচাপ অক্ষরেখাটি সরে গেছে মধ্য অসমে ।

পূজার উৎসব ছাড়াও আলু চাষিদের চিন্তার কারন হয়ে দাঁড়িয়েছিল এই অকাল বৃষ্টি । কারন এখন রাজ্যে আলু লাগানোর কাজ চলছে । ধান রোয়া হয়ে গেছে । এসময় বৃষ্টি হলে ফসলের ক্ষতি হয়। বৃষ্টিতে বিভিন্ন নদীতেও জল বেড়েছে। বৃষ্টি না কমলে শীতকালের শাক সবজির দাম আকাশ ছুয়ে যেত ।
বঙ্গোপসাগরে দানা বাঁধা নিম্নচাপের প্রভাবে বুধবার থেকেই বৃষ্টি হচ্ছে। নিম্নচাপটি কেটে যাবার পরেই রাজ্যে ঢুকবে উত্তরের হিমেল হাওয়া । এমনিতেই  টানা বৃষ্টিতে তাপমাত্রাও অনেকটা নেমে গেছে । আজ সকাল থেকেই হাওয়ায় ছিল শীত-শীত আমেজ ।

মন্তব্য
Loading...