সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আবহাওয়া খবর; ভয়ঙ্কর সাইক্লোন “কিয়ার”-এর পর আসছে আর এক ঘূর্ণিঝড় “বুলবুল”

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ সুপার সাইক্লোন “কিয়ারের” আতঙ্ক এখনও কাটেনি । কানের পাশ ঘেঁসে চলে গেলেও আবার ধেয়ে আসতে চলেছে সাইক্লোন “বুলবুল” । আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, সাইক্লোন “বুল্বুলের” কারনে যার জেরে আগামী কয়েকদিন বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে ।

কিয়ারের আতঙ্কের পাশাপাশি  ক্রমশ শক্তি পাকিয়ে ধেয়ে আসছে সাইক্লোন “বুলবুলঃ  বলে পূর্বাভাসে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর । আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে,  যেভাবে সাইক্লোন বুলবুল এগিয়ে আসছে তাতে আগামী ৩রা নভেম্বর মায়ানমার উপকূলে আছড়ে পড়তে পারে এই ঘূর্ণিঝড় । বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী,  এই মুহূর্তে ফিলিপিনস উপকূলে একটি ঘূর্ণিঝড় তৈরি হচ্ছে। আগামী ৩রা  নভেম্বর থাইল্যান্ডের উপকূলবর্তি সমুদ্র হয়ে সেটি মায়ানমারের উপকূলে আছড়ে পড়তে পারে বলে ধারনা করা হচ্ছে । সবে মাত্র কালী পূজা শেষ হয়েছে । কিন্তু রেশ এখনও যায়নি । এ বছর বৃষ্টি কোন উৎসবকে রেহাই দিচ্ছে না । কালী পূজার পড়ে আবহাওয়া অফিস জানিয়েছিল, আকাশ পরিষ্কার হয়ে যাবে, এবং উত্তরের হিমেল হাওয়া ঢুকে শীতের আমেজ আনবে । কিন্তু আসন্ন ঘূর্ণিঝড় “বুলবুলের” কারনে আবার ক্লাপে ভাজ পড়তে চলেছে আভাওয়াবিদ দের ।

আলিপুর আবহাওয়া অফিসের খবর অনুযায়ী জানা যাচ্ছে,  “বুলবুল”  আন্দামান সাগর হয়ে  ভারতের উপকূলে আছড়ে পড়বে  । যে গতি পথে বুলবুলের আগমন হবার কথা, দিক না বদলালে  আগামী ৭ই নভেম্বরের  মধ্যে সেটি ভারতের উপকূলে আছড়ে পড়তে পারে । আবহাওয়া বিদরা মনে করছেন, বুলবুলের  জেরে উপকূলবর্তী এলাকাগুলিতে ভারী বৃষ্টিপাত হতে পারে । পশ্চিমবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হলেও তেমনই ঝড়-বৃষ্টির পূর্বাভাস নেই বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা।

মন্তব্য
Loading...