আবহাওয়া খবর; সকাল থেকে ঝেঁপে বৃষ্টি; জলে ভাসতে পারে কালী পুজা

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ দু দিন পর কালী পুজা । উৎসব পণ্ড হতে পারে অকাল বৃষ্টিতে – জানাল আলিপুর আবহাওয়া দপ্তর । বুধবার দুপুরের পর থেকেই নিম্নচাপের বৃষ্টি শুরু হয়েছে কলকাতা সহ প্রায় গোটা রাজ্যে । বুধবার রাতের পর বৃহস্পতিবার সকাল থেকেই আকাশের মুখ ভার ।প্রায় সারাদিন ধরেই ঝির ঝির করে বৃষ্টি হয়েই চলেছে । তাপমাত্রা এক ধাক্কায় নেমে গেছে অনেক খানি ।  আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে,  শনিবার পর্যন্ত এমনই থাকবে আবহাওয়া । বাড়বে বৃষ্টির পরিমাণ ।

এবছর দুর্গা পূজার সময় বেশ ভাল রকম ভুগিয়েছে বৃষ্টি । দক্ষিন ভারতে যে একটা নিম্নচাপ তৈরি হয়েছিল এবং তার প্রভাবে পশ্চিম বঙ্গে বৃষ্টি হতে পারে তার পূর্বাভাস আবহাওয়া দপ্তর আগেই জানিয়েছিল । আবহাওয়া দপ্তরের পূর্বাভাস সত্যি প্রতিপন্ন করে গতকাল দুপুরের পর থেকেই বৃষ্টি শুরু হয়েছে ।  তবে কালীপুজোর আগেই দক্ষিণবঙ্গে বৃষ্টি কমবে বলে আশ্বস্তও করেছে হাওয়া অফিস । তবে উত্তর বঙ্গে এখনও কয়েকদিন বৃষ্টি হবার সম্ভবনা রয়েছে ।

বুধবার সকালে রোদ ঝলমলে আকাশ থাকলেও ভ্যাপসা গরম দিয়ে শুরু হয়েছিল দিন । একটু বেলা বাড়তেই ক্রমশ কালো মেঘে ঢেকে যায় কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলার আকাশ।  রাতভোর একনাগাড়ে চলে বৃষ্টি। বৃহস্পতিবার সকালেও একই পরিস্থিতি।
হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা। তবে রবিবার থেকেই ধীরে ধীরে স্বাভাবিক হবে পরিস্থিতি। পূজার সময় কলকাতায় বৃষ্টি না হলেও,  মালদা ও দুই দিনাজপুরের কালীপুজো ভাসাতে পারে বৃষ্টি, এমনটাই সূ্ত্রের খবর। কালিপুজায় আলোর রোশনাইয়ে সাজে কলকাতা সহ গোটা রাজ্য । বিক্রি হয় প্রচুর পরিমাণে বাজি । কিন্তু এই রকম ভিজা স্যাঁতসেঁতে আবহাওয়ায় বাজি বিক্রেতাদের কপালে বেশ দুর্ভোগ আছে বলে মনে করা হচ্ছে । পাশাপাশি পূজার  উদ্যোক্তাদের যথেষ্ট চিন্তার কারন হয়ে দাঁড়িয়েছে এই বিরূপ আবহাওয়া ।

আবহাওয়া বিদরা জানিয়েছেন, উত্তরের হাওয়া বাঁধা পাচ্ছিল এই নিম্নচাপের দরুন । এই নিম্নচাপ কেটে যাবার পর বঙ্গে শীত ঢুকবে বলে আশা করা হচ্ছে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য