সুন্দরবন থেকে অস্ত্র উদ্ধার: কোষ্টগার্ড পশ্চিম জোন

0

সুন্দরবন বাগেরহাট তথা সমস্ত বাংলাদেশের সম্পদ। এই সুন্দরবনকে ধ্বংস করা ও সুন্দরবনের সাথে যাদের জীবন জীবিকা জড়িত তাদেরকে নিয়মিত জিম্মি করে সুন্দরবনের জলধস্যু বা বনদস্যু। বাংলাদেশ সরকারের আইন প্রয়োগকারী বাহিনী বিভিন্ন সময় তাদের বুঝিয়ে আত্মসমর্পন করায়। একই সাথে অনেক সময় এই জলধস্যু বা বনদস্যুরা এতটাই ভয়ংকর হয়ে উঠে তাদের বিরুদ্ধে অভিযান চালাতে হয়। এ সকল অভিযান চালাতে গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীও বিপদের সম্মুখীন হয়।

সুন্দরবন থেকে একটি একনলা বন্দুক উদ্ধার করেছে কোষ্টগার্ড পশ্চিম জোন, মোংলা। ৩ আগস্ট  শনিবার সকালে পূর্ব সুন্দরবনের গোনারী এলাকায় অভিযান চালিয়ে এ অস্ত্র উদ্ধার করে কোস্টগার্ড নলিয়ান স্টেশনের সদস্যরা। উদ্ধারকৃত অস্ত্রটি দাকোপ থানায় হস্তান্তর করা হয়েছে। কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেঃবিএন আব্দুল্লাহ আল মাহমুদ বলেন নিয়মিত অভিযানের অংশ হিসেবে ওই এলাকায় অভিযান চালানো হয়। এসময় গোনারী এলাকা থেকে একটি একনলা বন্দুক উদ্ধার করা হয়। উদ্ধারকৃত অস্ত্রটি দাকোপ থানয় হস্তান্তর করা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

পশ্চিম জোন, মোংলা যা একজন জোনাল কমান্ডার দ্বারা পরিচালিত হয়। জোনাল সদর দপ্তর মোংলায় অবস্থিত। এই জোনের অধীনে ৯ টি স্টেশন ও  ৩ টি চৌকি রয়েছে। সুন্দরবনের এসকল বাহিনীকে নিশ্চিহ্ন করা গেলে দেশের অফুরন্ত এই সম্পদ রক্ষা করা সম্ভব হবে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...