সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

ভারত-চীনা সেনাদের সিকিমে ফের রক্তাক্ত হাতাহাতির ভিডিও প্রকাশিত, দেখে নিন সেই ভিডিও

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ লাদাখ সীমান্তে ভারত-চীনা সেনাদের মধ্যে রক্তক্ষয়ী হাতাহাতিতে শহীদ ২০ জন ভারতীয় জওয়ান । সেই সংঘর্ষের দগদগে ক্ষত এখনও ভারতবাসীর মন থেকে মুছে যায়নি । এবার সোমবার সিকিম সীমান্তে ফের ভারত-চীনা সেনার হাতাহাতি সংঘর্ষের ভিডিও ফুটেজ প্রকাশ্যে এল ।

কি আছে সেই ভিডিও ফুটেজে ! দেখা যাচ্ছে  সিকিম সীমান্তে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে হাতাহাতি শুরু হতেই  হাতাহাতির মধ্যেই একজন চিনা অফিসারকে সজোরে ঘুষি মারছে এক ভারতীয় জওয়ান। মোবাইল ফোনে সেই ভিডিও তোলা হয়েছে। পাঁচ মিনিট দীর্ঘ সেই ভিডিওতে তর্কাতর্কি ও হাতাহাতির ঘটনা স্পষ্ট ধরা পড়েছে। অথচ সীমান্ত বিবাদ নিয়ে দুই দেশের সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল স্তরে বৈঠক হয়েছে পূর্ব লাদাখের চুসুলের চিনের দিক ঘেঁষে মল্ডো এলাকায়। তার মধ্যেই এই ঘটনা প্রকাশ্যে আসায় ফের নতুন করে উত্তেজনা শুরু হতে চলেছে ।

মোবাইল ফোন থেকে তোলা ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে  ভারত ও চিনের সেনার মধ্যে তুমুল বচসা চলছে। সেখাবে ভারতীয় এবং চীনা সেনাই চিত্‍কার করছে ‘গো ব্যাক’ আর ‘ডোন্ট ফাইট’। এর পর প্রচণ্ড ঠাণ্ডায় বরফের মধ্যেই ধাক্কাধাক্কি শুরু হয়  দুই দেশের সেনাদের মধ্যে। এই ভিডিওটি পাওয়া গেলেও এ কথা সত্যি বং দুনিয়া এই ভিডিও ফুটেজের সত্যতা যাচাই করেনি । বিশেষ করে কবে ঠিক কোন সময়ে এই ভিডিও তোলা হয়েছে সেই প্রমান মেলেনি । সিকিম সীমান্তে এর আগেও ভারত চীনা সেনাদের মধ্যে এই ধরনের ঘটনা ঘটেছে ।

 

মন্তব্য
Loading...