সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

দশকের সেরা 5 ক্রিকেটারদের তালিকায় বিরাট কোহলি

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- বিরাট কোহলি! নামটা তো সবাই শুনেছেন। আধুনিক ক্রিকেটের সবরকম ফরম্যাটে অন্যতম সেরা ব্যাটসম্যান। ক্রিকেটের মাঠে তার অ্যাটিটিউড এবং তার দলকে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা তাকে বিশ্ব ক্রিকেটে অন্যদের থেকে আলাদা করে দেখতে বাধ্য করে।

ভারতীয় ক্রিকেট দলের ক্যাপ্টেন বিরাট কোহলির খেলোয়াড় জীবনে যুক্ত হলো নতুন পালক। ক্রিকেটের বাইবেল অর্থাৎ ইংল্যান্ডের উইজডেন পত্রিকার মতে গত দশকের সেরা পাঁচ ক্রিকেটারের তালিকায় প্রবেশ করলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। গত 10 বছর ধরে ভারতীয় ক্যাপ্টেন ক্রিকেট সাম্রাজ্য শাসন করে চলেছেন নিয়মিত ভাবে। ক্রিকেটের তিন ফরম্যাটে ব্যাটিং গড় 50 থেকে বেশি তার। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ইতিমধ্যেই তার 43 টা সেঞ্চুরি করা হয়ে গেছে এবং আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটের তিনি মালিক সাতাশটা সেঞ্চুরির।

বিরাট কোহলির সাথে আরো চারজন ক্রিকেটার এই লিস্টে আছেন তারা হলেন যথারীতি ভাবে এবি ডি ভিলিয়ার্স, ডেল স্টেইন, অস্ট্রেলিয়ান ক্যাপ্টেন স্টিভ স্মিথ এবং তালিকায় একমাত্র মহিলা ক্রিকেটার এলিস পেরি। বিরাট কোহলি তার এই ধারাবাহিকতা বজায় রাখতে পারলে ক্রিকেট ইতিহাসের ব্যাটিংয়ের যত রেকর্ড আছে তা ভেঙে নতুন ইতিহাস গড়বেন তা নিয়ে কোন সন্দেহ নেই।

 

মন্তব্য
Loading...