চৈত্রের দহন জ্বালা অনুভূত হচ্ছে সব জায়গায়। গরমে হাঁসফাঁস করছে সবাই। বিশেষ করে কলকাতা বাসীদের অবস্থা বেশী করুণ । গত তিন চার দিন ধরে প্যাচপ্যাচে গরমে ছোট বড় প্রায় সবাই নাজেহাল। এরকম পরিস্থিতিতে আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে পশ্চিমী ঝঞ্জা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে একটা নিম্নচাপ তৈরি হওয়ার কারণে আগামী দুই থেকে তিন দিন উত্তর এবং দক্ষিণ বঙ্গ, দুই জায়গাতেই বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভবনা দেখা দিয়েছে।

upcoming_storm_bongdunia

আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী আজ শনিবার বিকেলের পর থেকেই আবহাওয়ার পরিবর্তন ঘটতে চলেছে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আজ বিকেল থেকে দক্ষিণবঙ্গের তিন জেলায় ঝড়-বৃষ্টির সম্ভবনা বেশী। এছাড়াও মুর্শিদাবাদ, বীরভূম এবং নদীয়ায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যার ফলে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলবে বঙ্গবাসীরা।

আলিপুর আবহাওয়া দপ্তর আরও জানিয়েছে ঝড়ের গতিবেগ হতে পারে ঘণ্টায়  45 কিলোমিটার বেশি। দুই বঙ্গের অধিকাংশ জায়গায় হালকা থেকে শুরু করে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার সহ মালদা প্রভৃতি জায়গাগুলোতে আবহাওয়া দপ্তর সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার জন্য জানিয়েছে। এখন দেখার বিষয় এই যে,  চৈত্রের দহন জ্বালা মেটাতে ঝড়ো হাওয়া আর বৃষ্টি কতটা কাজে আসে।

Payel Kumar is a News Writer at BongDunia. She has a little knowledge about journalism. She has worked with various news agencies in the previous years. She has done her graduation from West Bengal State University.

Leave A Reply