রাজ্যে কমতে চলেছে সব্জির দাম,স্বস্তি পাবে সাধারণ মানুষ

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ রাজ্যে কমতে চলেছে সব্জির দাম, এই খবরেই যেন কিছুটা শান্তিতে সাধারণ মানুষ।এই দুর্মূল্যের বাজারে এই খবর যেন সাধারণ মানুষকে কিছুটা হলেও স্বস্তি দেবে বলে আশা করা যাচ্ছে।

প্রতিদিন যেন হু হু করে বেড়ে চলেছে কাঁচা সব্জির দাম।বাজারে গিয়ে যেন সাধারণ মানুষের নাভিঃশ্বাস উঠছে। মনে হচ্ছে এবার যেন না খেতে পেয়ে মরতে হবে। রাজ্যবাসীর এই দুর্ভোগের কথা চিন্তা করে আজ নবান্নে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি বলেন যে ৭-৮ দিনের মধ্যে মূল্যবৃদ্ধি তিনি নিয়ন্ত্রণে আনবেন। তিনি বলেন যে কিছু অসাধু ব্যবসায়ী ইচ্ছে করে এই চড়া দামে সব্জি বিক্রি করছেন। এই সভা থেকে তিনি এই সব অসাধু ব্যবসায়ীদের কড়া হুঁশিয়ারি দেন।

এদিন সভায় তিনি বলেন,” কিছু অসাধু ব্যবসায়ী বেশী দাম নিচ্ছে।আলু ফুলকপির দামও বেশী নিচ্ছে। পেঁয়াজ নিয়ে সমস্যা আছে। নাসিকের সাথে আমাদের চুক্তি হয়েছিল ২৫ টাকা কিলো দরে পেঁয়াজ দেবে। কিন্তু ওরা চুক্তি মানছে না।”

মুখ্যমন্ত্রী আরও বলেন যে,” হিমঘরে আলু মজুত আছে ১৮ লক্ষ মেট্রিকটন। তাতে ২ মাস চলে যাবে। জানুয়ারীতে নতুন আলু উঠবে”। এই সভায় তিনি প্রশাসনকে অনুমতি দিয়েছেন এই সব আসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে। তিনি আরও বলেন যে, সুফলা বাংলাতে আলু এবং পেঁয়াজ কম দরে পাওয়া যাবে।

এই মর্মে তিনি বলেন,” শুক্রবার থেকে ১৫ টাকা কিলো দরে আলু এবং কেজি প্রতি ৫৯ টাকাতে পেঁয়াজ পাওয়া যাবে সুফলা বাংলাতে।”

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...