বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কুশল বিনিময়

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: গত মঙ্গলবার নিউইয়র্কে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কুশল বিনিময় হয়। দুই নেতা একই দিনে তিন দফা কুশল বিনিময়ের সাথে একে অপরের খোজ নেন। দুই নেতার সাক্ষাতকারের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উভয়কে হাস্যজ্জল দেখা যায়।

জানা যায়, মঙ্গলবার দিনের শুরুতে জাতিসংঘের সাধারণ অধিবেশন হলে প্রথমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেখা হয়। দুপুরে জাতিসংঘ মহামসচিব অ্যান্তোনিও গুতেরাসের দেওয়া মধ্যহৃাভোজ সভায় সাক্ষাৎ হয়েছে দুই নেতার। একই দিনে আবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কুশল বিনিময় হয়েছে স্বয়ং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেওয়া নৈশ্য ভোজ সভায়।

এই কুশল বিনিময়ে কোন ধরনের আলোচনা হয়েছে কিনা তা জানা যায় নি। তবে ধারণা করা হচ্ছে বাংলাদেশের বিভিন্ন ইস্যুতে ট্রাম্প প্রশাসনের সহযোগিতা বিদ্যমান থাকবে। বিশেষ করে রোহিঙ্গাদের প্রত্যাবসে ট্রাম্প প্রশাসনের সহযোগিতা বাংলাদেশের জন্য প্রয়োজনীয়। আশা করা হচ্ছে এবার জাতিসংঘের অধিবেশন বাংলাদেশের জন্য ভাল সংবাদ বয়ে আনতে পারবে। বাংলাদেশের সাথে বহি:বিশ্বের সুসম্পর্কের ধারার কারণে দেশে স্বাস্থ্য শিক্ষা সবক্ষেত্রেই আশান্বীত ফলাফল দেখা যাচ্ছে। যার কারণে বাংলাদেশ উন্নয়নশীল দেশের গতি পথে চলা শুরু করেছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...