চার লেন না হওয়া পর্যন্ত উত্তরে দুর্ভোগ থাকবে : ওবায়দুল কাদের

0

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান চার লেন না হওয়া পর্যন্ত উত্তরে দুর্ভোগ থাকবে। তার মতে এবার সড়কপথে ঈদযাত্রা মোটামুটি স্বস্তিদায়ক ছিল। একটি রুটে (টাঙ্গাইল থেকে সিরাজগঞ্জ) দুর্ভোগ ছিল অসহনীয়। এলেঙ্গা থেকে রংপুর চার লেন না হওয়া পর্যন্ত এ দুর্ভোগ থাকবে।

ঈদ পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বুধবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন। সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সেতুমন্ত্রী আরো জানান “এবার ঈদযাত্রায় প্রতিদিন ৩৬ হাজার ২০২টি গাড়ি চলাচল করেছে। অতিরিক্ত ভাড়ার বিষয়ে মনিটরিং ছিল অত্যন্ত কড়া এবং ভিজিল্যান্স টিমও তৎপর ছিল। পুলিশ এবং হাইওয়ে পুলিশ, বিআরটিএ সবাই মিলে তৎপরতায় ৬৯টি মামলায় ২ লাখ ১৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। সর্বমোট ৩৮১টি মামলায় ৭ লাখ ৬৭ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া অতিরিক্ত ভাড়া ফেরত দেওয়া হয়েছে।

মানুষের দুর্ভোগের কারণ বলতে গিয়ে তিনি বলে যে আট লেটের গাড়ি দুই লেনের ব্রিজ পার হতে গিয়ে জটিলতার সৃষ্টি হয়েছে। আবার ফেরার পথে চার লেনের গাড়ি দুই লেনের ব্রিজে ওঠার কারণেও সমস্যার সৃষ্টি হয়েছে। তবে তিনি বলে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-ময়মনসিংহ রোড ঈদ যাত্রায় স্বস্তিদায়ক ছিল।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...