যাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখে নতুন ফিচার নিয়ে এলো UBER

0

বং দুনিয়া টেক ডেস্ক: বর্তমান ব্যস্ততার যুগে অনলাইন গাড়ি বুকিং সুবিধা চালু করে মানব সমাজের ব্যপক উপকার করেছে UBER । বিগত ২০১৮ সালের গণনা অনুযায়ী অনলাইন গাড়ি বুকিং অ্যাপ্লিকেশনটি এতদিনে ১০ বিলিয়নেরও বেশী ট্রি‌প সম্পন্ন করেছে। বর্তমানে এই অ্যাপ্লিকেশনটি এতো পরিমাণে জনপ্রিয়তা অর্জন করেছে যে প্রতিনিয়ত  UBER গ্রুপ সেটির উন্নতিকরনে ব্যস্ত।

যেহেতু এটি একটি অনলাইন গাড়ি বুকিং অ্যাপ, সেকারণে অপরিচিত ড্রাইভারকে নিয়ে অনেক সাধারণ মানুষই কখনও কখনও সংশয়ে ভোগেন। আর তাই যাত্রীদেরকে নিশ্চিন্ত করার জন্য সম্প্রতি রিমাইন্ডার ও পুশ নোটিফিকেশন চালু করল UBER । সম্প্রতি নিজেদের একটি বিজ্ঞপ্তিতে তা উল্লেখ করেছে সংস্থা’টির আধিকারিকগণ। ‘চেক ইওর রাইড’ নামে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে এ সুবিধা চালু করা হচ্ছে।

নবাগত এই ফিচারের নিয়ম অনুযায়ী গাড়ি চালক সম্পর্কে পরীক্ষা করে নেওয়ার ধাপগুলোর কথা যাত্রীদের জানিয়ে দেবে পুশ নোটিফিকেশন। এমনকি অনলাইন বুকিং এর পর যাত্রা শুরুর আগের মুহূর্ত পর্যন্ত কীভাবে সঠিক রাইডটি নিশ্চিত করতে হবে, তা মনে করিয়ে দেওয়ার জন্য অ্যাপে বার্তা পাওয়া যাবে এর মাধ্যমে। এছাড়া, কয়েক সপ্তাহ জুড়ে প্রতিনিয়ত রাইড নেওয়ার সময় UBER এর রিমাইন্ডার’টি পাওয়া যাবে।

আজ অর্থাৎ ২৪শে জুলাই(বুধবার) থেকেই UBER এর এই নতুন প্রকল্পটি চালু হয়ে যাচ্ছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...