সংবিধানের প্রতিলিপি ছেঁড়ার চেষ্টা করলেন রাজ্যসভার দুই সাংসদ

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: সোমবার কাশ্মীরের ওপর থেকে স্পেশাল স্ট্যাটাস এর তকমা সরতেই একজোট হয়ে প্রতিবাদ জানাতে শুরু করে দেয় ভারতীয় জনতা পার্টি-র বিরোধীরা। তার মাঝেই প্রতিবাদস্বরূপ সংবিধানের প্রতিলিপি ছেঁড়ার চেষ্টা করেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি’র দল পি ডি পি-র দুই সাংসদ। এই ঘটনাকে ঘিরে হইচই পড়ে যায় সভায়।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এর সই করা নথি অমিত শাহ পাঠ করার পরেই পি ডি পি-র রাজ্যসভার দুই সাংসদ নাজির আহমেদ এবং এম এম ফায়াজ সংসদের মধ্যেই প্রতিবাদ জানাতে থাকেন। আবেগের বশে পাগল হয়ে গিয়ে তাঁরা ভারতের সংবিধান ছেঁড়ার চেষ্টা করেন। তৎক্ষণাৎ মার্শালদের দিয়ে সেই দুই জনকে সংসদের উচ্চকক্ষ থেকে বের করে দেন উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। বাইরে বের করে দিলে সংবাদ মাধ্যমের সামনে নিজেদের কুর্তা ছিঁড়ে প্রতিবাদ জানান নাজির এবং ফায়াজ। এদিনের জন্য সাসপেন্ড করা হয় ওই দু’জনকে।

কেন্দ্রের এই সিদ্ধান্তের পর পি ডি পি নেত্রী মেহবুবা মুফতি এই দিনকে গণতন্ত্রের সবচেয়ে কালো দিন বলে উল্লেখ করেন। এদিন বিরোধীদের হট্টগোলে রাজ্যসভার অধিবেশন বাতিল হয়ে যায় কিছুক্ষণের জন্য, পরে ফের অধিবেশন বসে। বিরোধীরা একযোগে সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকেন। তারই মধ্যে বিবৃতি পাঠ করতে হয় অমিত শাহ’কে।

আপনি এটাও পছন্দ করতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.