সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

৩ জন আইএস জঙ্গি গ্রেফতার, বিপদের হাত থেকে রক্ষা পেল দুই রাজ্য

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- গ্রেফতার হল ৩ জঙ্গি। অল্পের জন্য বেঁচে গেল দিল্লী-অসম। বেশ কিছুদিন ধরেই রাজ্য জুড়ে তীব্র সতর্কতা জারি করা হয়েছিল। বলা হয়েছিল যে দেশে সাতজন জঙ্গির আগমন ঘটেছে এবং তাদের নিশানা রয়েছে রাজধানী শহর দিল্লীর ওপর। এর জন্য সন্দেহভাজন এলাকা গুলিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল। যার ফলে আজ ধরা পড়ল ৩ জন জঙ্গি।

তিনজনই ধরা পড়েছে অসমের গোয়ালপাড়া নামক এলাকা থেকে। একজন মাস সাতেক আগেই গ্রেফতার হয়েছিল। এরা ছদ্মবেশে ওই অঞ্চলে বেশ কিছুদিন ধরে ছিলেন। জানা গিয়েছে এরা বাংলাদেশের আইএস জঙ্গি সংগঠনের সাথে যুক্ত। প্রত্যেকের থেকে আইইডি এবং টাইমার বম্ব উদ্ধার করা হয়েছে। ধৃত জঙ্গিদের নাম লুইত জামিল জামাল, মুকাদ্দির ইসলাম এবং রঞ্জিত ইসলাম। জেরা করে জানা গেছে অসমের দুধনই গ্রামে রাসমেলা উপলক্ষে বিস্ফোরণ ঘটানোর ফন্দি ছিল তাদের। এটি ছিল তাদের প্রথম নিশানা। তাদের পরবর্তী  নিশানা ছিল রাজধানী শহর দিল্লী।

এরা তিনজন ছদ্মবেশে বিভিন্ন কাজ করে বেড়াত। একজনের পেশা ছিল মাছ ব্যবসায়ী, একজন গাড়ি চালকের কাজ করেন আর আরেকজন আধার কার্ড তৈরির কাজ করতেন। এই সমস্ত কাজের পাশাপাশি তারা তাদের জঙ্গি সংস্থার সাথে নিয়মিত যোগাযোগ রাখতেন। এদের মধ্যে একজনের সাথে স্থানীয় এক তরুণীর প্রেমের সম্পর্ক গড়ে উঠেছিল বলে জানা গিয়েছে।

মন্তব্য
Loading...