সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

এক চুলের জন্য দুর্ঘটনার হাত থেকে রেহাই পেল ট্র্যাম্পের বিমান

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল বিশ্বের সবচেয়ে ক্ষমতাশালী দেশের প্রেসিডেন্ট ট্র্যাম্পের বিমান । ওয়াশিংটনের কাছে বিমান ঘাঁটিতে অবতরণের আগ মুহূর্তে গত রোববার ট্রাম্পকে বহনকারী মার্কিন এয়ার ফোর্স ওয়ানের বিমানে একটি ছোট ড্রোন প্রায় আঘাত হানতে বসেছিল। শেষ মুহূর্তে ড্রোনটিকে এড়িয়ে যেতে সক্ষম হন বিমানের পাইলট ।

জানা গেছে, স্থানীয় সময় রোববার সন্ধ্যার সময় মার্কিন প্রেসিডেন্টকে নিয়ে এয়ারফোর্স  ওয়ানের একটি বিমান ওয়াশিংটনের কাছে একটি বিমান ঘাঁটিতে অবতরণ করার সময় বিমানের সামনে একটি ড্রোন এসে পড়ে । তবে পাইলটের দক্ষতায় অল্পের সেই আঘাত এড়ানো সম্ভব হয়।এই ঘটনা সম্পর্কে এয়ার ফোর্স ওয়ানের বিমানে থাকা কয়েকজন আরোহী নিশ্চিত করেছেন। খবর হিন্দুস্থান টাইমসের।

বিমানের আরোহীরা জানিয়েছেন, এয়ার ফোর্স ওয়ানের বিমানটি অবতরণের কিছু আগে সামনের ডান দিকে হলুদ ও কালো রংয়ের ক্রস আকৃতির একটি বস্তু উড়ে আসে। তবে এটি দেখতে ড্রোনের মত হলেও ড্রোন কিনা সেটি তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।ওয়াশিংটনের কাছে ম্যারিল্যান্ডের অ্যান্ড্রু বিমান ঘাঁটিতে অবতরণের আগ মুহূর্তে বিমানের বেশ কয়েকজন যাত্রী এই বস্তুটি দেখেছেন। পরে প্রেসিডেন্ট ট্রাম্পকে বহনকারী এয়ারফোর্স ওয়ানের ওই বিমান মাটিতে নিরাপদে অবতরণ করে ।

মার্কিন প্রেসিডেন্টের বিমানের সামনে ড্রোন এসে পড়ার ঘটনা স্বাভাবিকভাবে দেখছে না প্রশাসন । ইতিমধ্যে তদন্ত করে দেখা হচ্ছে, কেউ ইচ্ছা করে নাশকতার উদ্দেশ্য নিয়ে এই কাজ করেছে কি না ?  সোমবার হোয়াইট হাউসের মিলিটারি অফিস এবং মার্কিন বিমান বাহিনীর ৮৯তম বিমান পরিবহন শাখা এক বিবৃতিতে বলেছে, তারা এই ঘটনা সম্পর্কে অবগত এবং বিষয়টি নিয়ে পর্যালোচনা চলেছে।

তবে বাস্তবে বিমান চলাচলের নিরাপত্তা সংক্রান্ত তদন্তকারীদের পক্ষে এ ধরনের ঘটনা যাচাই করা বেশ কঠিন। যুক্তরাষ্ট্রে প্রতিনিয়ত এ ধরনের মনুষ্যবিহীন হাজার হাজার ডিভাইস আকাশে উড়তে দেখা যায়, এটিও সেরকমই বলে ধারণা করা হচ্ছে।

মন্তব্য
Loading...