আই এস জঙ্গিদেরকে ফিরিয়ে নেওয়ার হুমকি দিলেন ট্রাম্প

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: সম্প্রতি এক ঘোষণায় ইউরোপীয় কমিশনের পক্ষ থেকে জানানো হয় যে, ইউরোপের বিভিন্ন দেশ থেকে আই এস-এ যোগ দেওয়া আড়াই হাজার সন্ত্রাসীকে খুঁজে পাওয়া যাচ্ছেনা। জানা যাচ্ছে যে, এই আড়াই হাজার সন্ত্রাসী পূর্বে ইরাক এবং সিরিয়া সরকারের বিরুদ্ধে যুদ্ধ করেছে।

এরই পরে সম্প্রতি ১লা আগস্ট, বৃহস্পতিবার হোয়াইট হাউসে সংবাদ মাধ্যমের সামনে ইউরোপকে তাদের সমস্ত আই এস জঙ্গি ফিরিয়ে নেওয়ার হুমকি দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড‌ ট্রাম্প। ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলিকে তিনি স্পষ্ট জানিয়ে দেন, সিরিয়া ও ইরাকে আটক আইএস জঙ্গিদের তারা যদি ফিরিয়ে নিতে ব্যর্থ হয় তাহলে তিনি তাদেরকে মুক্তি দিয়ে দেবেন, যাতে এসকল সন্ত্রাসবাদীরা নিজেদের দেশে প্রবেশ করে। এমনকি এই সমস্ত বন্দীদের মধ্যে ফ্রান্স এবং জার্মা‌নির নাগরিকও রয়েছে বলে জানান মার্কিন প্রেসিডেন্ট।

অনুমান করা হচ্ছে যে, যুক্তরাষ্ট্র সমর্থিত সিরিয়ার কুর্দি বিদ্রোহী গোষ্ঠী এসডিএফ-এর হাতে প্রায় ১৩ হাজার সন্দেহভাজন আইএস জঙ্গি আটক রয়েছে। এর মধ্যে আনুমানিক পুরুষের সংখ্যা ২,০০০। বাকি নারী এবং শিশু মিলিয়ে ১১,০০০। ২০১৯ সালের মার্চ মাসে আই এস-এর কথিত খিলাফত ভেঙে পড়ার পর তাদেরকে আটক করা হয়।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...