আবার দুর্ঘটনার কবলে ট্রেন – এবার কুলাউড়ায় ট্রেনের বগি লাইনচ্যুত হল

0

বাংলাদেশের ট্রেন লাইনে দুর্ভোগ কোনমতেই যেন পিছু ছাড়ছে না । আজ সকাল  8 টা 55 মিনিটে সিলেট থেকে ঢাকা যাওয়ার পথে  আন্তঃনগর কালনী এক্সপ্রেস এর একটি বগি লাইনচ্যুত হয়ে যায় । আতঙ্কিত যাত্রীরা কে,  কার আগে লাফিয়ে নিচে নামবে  এই নিয়ে রীতিমত বিশৃঙ্খলা তৈরি হয়ে যায় ।

তাড়াহুড়ো করে লাফিয়ে লাইনে নামতে গিয়ে অল্পবিস্তর আহত হয়েছেন বেশ কিছু ট্রেন যাত্রী । তবে তেমনভাবে হতাহতের খবর এখনো পর্যন্ত জানা যায়নি । সংবাদ সূত্রের খবর,  গতকাল শুক্রবার একই স্থানে সিলেট থেকে ঢাকাগামী আন্তঃনগর জয়ন্তিকা  এক্সপ্রেস ট্রেনের একটি বগির  দুটি চাকা লাইনচ্যুত হয়ে যায় ।

কুলাউড়া জংশন রেল স্টেশন মাস্টার মুহিব উদ্দিন আহমেদ জানিয়েছেন,  বর্তমানে দুর্ঘটনাকবলিত বগিটির  উদ্ধারের কাজ চলছে । ঘটনার সংবাদ পেয়ে  সিলেটের  উদ্বোতন  কর্মকর্তারা এসে পৌঁছেছেন ।  কি কারণে দুর্ঘটনা ঘটেছে ?  তা তদন্ত করে দেখা হচ্ছে ।

তবে শেষ সংবাদ পাওয়া অনুযায়ী,  মৌলভীবাজার কুলাউড়ায়  ঢাকা সিলেট আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার তিন ঘন্টার মধ্যে সারা দেশের সাথে সিলেটের ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে । কুলাউড়া স্টেশন সূত্রে জানা গেছে,  সিলেট থেকে জয়ন্তিকা ট্রেনটি যখন কুলাউড়া  স্টেশনে প্রবেশ করতে যায় তখন ক্রসিং পয়েন্টের স্থানে  চাকা খুলে একটি বগি লাইনচ্যুত হয়ে যায় ।লাইনচ্যুত হওয়ায়  ট্রেনের প্রবল ঝাঁকুনিতে 10-12 জন যাত্রী আঘাতপ্রাপ্ত হন । উল্লেখ্য  বরমচালের ভয়াবহ ট্রেন দুর্ঘটনার রেশ কাটতে না  কাটতেই কুলাউড়া আন্তঃনগর ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় যাত্রীদের মধ্যে এখনো প্রবল আতঙ্ক  রয়ে গেছে । এ বিষয়ে রেলের  কোনো গাফিলতি আছে কিনা সেটা তদন্ত করে দেখা হচ্ছে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...