বাংলাদেশের অন্যান্য জেলার পাশাপাশি পর্যটন নগরী বাগেরহাটে পর্যটন দিবস পালিত

0

বং দুনিয়া ওয়েব ডেস্ক: “ভবিষাতের উন্নয়নে, কাজের সুযোগ পর্যটনে ” এ প্রতিপাদ্য নিয়ে বাগেরহাটে বর্ণাঢ্য আয়োজন ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস।  দিবসটি উপলক্ষে শুক্রবার সকাল ৯টায় বাগেরহাট প্রেসক্লাবের সামনে থেকে একটি মোটর শোভাযাত্রা বের হয়ে বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় বাগেরহাট চার আসনের সংসদ সদস্য ডা. মোজ্জাম্মেল হোসেন, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ ,পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়,  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ কামরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ শাহিন হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ তানজিল্লুর রহমান, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভিন, বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মীর ফজলে সাইদ ডাবলু, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চুসহ বিভিন্ন সরকারী-বেসরকারী সংগঠনের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেয়।

শতাধিক মটর সাইকেল ও বিভিন্ন ধরণের শতাধিক যানবাহনের সমন্বয়ে এ শোভাযাত্রা হয়। পরে ষাটগম্বুজ মসজিদের পশ্চিমপাশে ঘোড়া দিঘীর পারে পর্যটন দিবস উপলক্ষে এক আলোচনাসভা ঘোড়া দিঘীতে এক নৌকা বাইচ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাগেরহাট জেলায় বেশকিছু দর্শনীয় স্থান রয়েছে। এরমধ্যে ঐতিহাসিক ষাটগম্বুজ ও প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সুন্দরবন বিশ্ব ঐতিহ্যের অংশ হিসেবে নির্বাচিত। অপার সম্ভবনাময় এই দর্শনীয় স্থানগুলো দেখতে বছরের অধিকাংশ সময় দেশি বিদেশি পর্যটকরা এখানে ভিড় করেন। এই দর্শনীয় স্থানে যতবেশি পর্যটক আসবে তত আমাদের অর্থনীতি সচল হবে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...