আগামীকালের আবহাওয়ার খবর; মাঘ মাস শেষ হবার আগেই কি বিদায় নেবে শীত না আর কোটাদিন থাকবে তার আমেজ ?

এবারে কার্যত বিদায় নিতে চলেছে ঠাণ্ডা। তবে আসতে আসতে নেবে বিদায়। This time it is practically cold to leave. But the farewell will be slow.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ এবারে কার্যত নিজেকে গুটিয়ে নিচ্ছে শীত। লম্বা ইনিংস খেলার পর এবারে হয়ত পুরোপুরি ভাবে রাজ্য থেকে পাত্তারি গোটাতে চলেছে ঠাণ্ডা, এমনটাই আগামীকালের আবহাওয়ার খবরে জানাচ্ছে আবহাওয়া দফতর। তবে ঝঞ্ঝা এবং ঘূর্ণ বাতের জেরে এবারে মাঝে মাঝেই রাজ্য থেকে কার্যত বিদায় নিয়েছিল ঠাণ্ডা। তবে আবারও গুটি গুটি পায়ে এসে হাজির হয়েছে বঙ্গে।

তবে এবারে হয়ত পাকা পাকি ভাবেই বিদায় নিতে চলেছে শীত এমনটাই আগামীকালের আবহাওয়ার খবরে জানাচ্ছে আবহাওয়া দফতর। তবে একবারে চলে না গেলেও আগামী কদিন কোলকাতা এবং দক্ষিণবঙ্গে বজায় থাকবে শীতের আমেজ। রাতের গড় তাপমাত্রার পরিমাণ এক থাকলেও সকালে বেলা বাড়ার সাথে সাথে বাড়বে তাপমাত্রার পারদ। শুধু বাংলাই নয় তাপমাত্রার পারদ সারা দেশেই একটু একটু করে বাড়বে বলে আগামীকালের আবহাওয়ার খবরে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

যদিও আফগানিস্তানে একটি ঝঞ্ঝার আগমন ঘটেছে। এবং কর্ণাটক এবং মহারাষ্ট্রের ওপর তৈরি হয়েছে দুটো ঘূর্ণবাত। এর ফলে তাপমাত্রার কিছুটা হেরফের হলেও আর বঙ্গে জাঁকিয়ে পড়বে না ঠাণ্ডা, এমনটাই জানা যাচ্ছে আগামীকালের আবহাওয়ার খবরে। আবহাওয়া দফতর আরও জানিয়েছে যে, উত্তর-পূর্ব, উত্তর-পশ্চিম এবং পূর্ব ভারতে সকালেরে দিকে থাকবে হালকা কুয়াশা। তবে বাংলার আকাশ থাকবে পরিষ্কার। এছাড়া পাঞ্জাব, ওড়িশা, বিহার, ছত্তিসগড়ের বিভিন্ন জায়গায় হতে পারে শৈত্য প্রবাহ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...