Ultimate magazine theme for WordPress.

আজকের আবহাওয়ার খবর; বিদায় বেলাতেও মরণ কামড় বসাতে তৈরি শীত !

আবারও জাঁকিয়ে পড়েছে ঠাণ্ডা, থাকবে আগামী ৪৮ ঘণ্টা অবধি। It is cold again, it will remain for the next 48 hours.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ বিদায় বেলাতেও বেশ ভালো রকমের কামড় বসাতে তৈরি শীত। এবারে শুরু থেকে শেষ পর্যন্ত বেশ ভালো রকম ইনিংস খেললো ঠাণ্ডা। শীতের এই লুকোচুরি খেলাতে যেমন বিপর্যস্ত সাধারণ মানুষ, তেমনই অবাক আবহাওয়াবিদরাও। ঝঞ্ঝা কেটে যেতেই বেশ জাঁকিয়ে বসেছে ঠাণ্ডা। তবে আগামী ৪৮ ঘণ্টায় যে বেশ জাঁকিয়ে ঠাণ্ডা পড়বে তেমনটাই জানা যাচ্ছে আজকের আবহাওয়ার খবরে।

এবারে শীতের শুরু থেকেই ঝঞ্ঝা এবং ঘূর্ণবাতের দাপটে মাঝে মাঝেই বঙ্গ থেকে বিদায় নিচ্ছিল ঠাণ্ডা। তবে যখনই মনে করা হচ্ছে এই বুঝি আর ফিরবে না ঠাণ্ডা তখনই ফের জাঁকিয়ে পড়েছে শীত। এবারেও মাঘের বিদায় বেলায় এমনটাই ঘটেছে। ঝঞ্ঝা কেটে যেতেই আবারও উত্তরে হাওয়ার দাপট দেখা গেছে। আগামী দুদিন এমনটাই বজায় থাকবে বলে আজকের আবহাওয়ার খবরে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

ফেব্রুয়ারী মাসেই শীত তার সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড গড়েছিল। পশ্চিমবঙ্গের সমতল সহ পাহাড়ও এবারে মারাত্মক ঠাণ্ডা অনুভব করেছে। দার্জিলিং সহ উত্তরবঙ্গের অন্যান্য জেলা, দক্ষিণবঙ্গে চলেছে শৈত্য প্রবাহ। যেখানে মঙ্গলবার সারাদিন পরিষ্কার আকাশ সহ তাপমাত্রা ছিল সর্বোচ্চ ২৬.৪ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৩.৫ ডিগ্রী সেলসিয়াস। এবং সর্বাধিক এবং সর্বনিম্ন আপেক্ষিক আদ্রতার পরিমাণ ছিল ৯৫% এবং ৩২%। সেখানে আজ কোলকাতার  সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে সকালের দিকে রয়েছে ১৪ ডিগ্রী সেলসিয়াস যা বেলা বাড়ার সাথে সাথে ২৬ ডিগ্রী তে পৌঁছতে পারে এবং ১২ ডিগ্রী। সাথে রয়েছে পরিষ্কার আকশ।

মন্তব্য
Loading...