সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আজকের আবহাওয়ার খবর; আবহাওয়ার খামখেয়ালীপনা নিয়ে কি বলছে আবহাওয়া দফতর !

আবারও বাড়ছে তাপমাত্রার পারদ। দিনের এবং রাতের তাপমাত্রা কম থাকলেও বেলা বাড়লে বাড়ছে তাপমাত্রার পারদ। The temperature is rising again. Day and night temperatures are low, but the temperature increases during the day.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ হঠাৎ করে আবহাওয়ার এমন পরিবর্তনে শুধু সমস্যায় পড়েনি সাধারণ মানুষ, উদ্বিগ্ন আবহাওয়াবিদরা। হঠাৎ করে তাপমাত্রার পারদ উপরে উঠে যাচ্ছে, তবে কি এবারে শীতের বিদায় হতে চলেছে। এমনটাই মনে করছে অনেকে। তবে আজকের আবহাওয়ার খবরে জানা যাচ্ছে যে, এবারে আর জাঁকিয়ে পড়বেনা ঠাণ্ডা। সকালের এবং রাতের দিকে তাপমাত্রার পারদ কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বেড়ে যাবে তাপমাত্রার পারদ।

আজকের আবহাওয়ার খবরে জানা যাচ্ছে যে, বৃহস্পতিবার কোলকাতার তাপমাত্রা সর্বনিম্ন ১৪.৩ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রী কম এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৬.৬ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রী কম। এছাড়া আজ বাতাসে আপেক্ষিক আদ্রতার সর্বোচ্চ ৯৬% এবং সর্বনিম্ন ৩০%। আলিপুর আবহাওয়া দতরের মতে যেহেতু সর্বোচ্চ এবং সর্বনিম্ন আবহাওয়ার পার্থক্য অনেকটা বেশি সেহেতু তাপমাত্রার পারদ বাড়লেও খুব একটা গরম অনুভূত হবে না। তবে আজকের আবহাওয়ার খবরে জানা যাচ্ছে যে, বুধবার যেখানে তাপমাত্রা ছিল সর্বনিম্ন ১৩.৪ ডিগ্রী সেলসিয়াস আজ তার থেকে ১ ডিগ্রী বেড়ে হয়েছে ১৪ ডিগ্রী।

গতকাল মানে বুধবার শুধু কলকাতায় নয় উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে তাপমাত্রার পারদ ছিল অনেকটাই বেশী। তবে আজ সবজায়গায় তাপমাত্রার পারদ অনেকটা বেড়ে গেছে। যেখানে গতকাল দার্জিলিং এবং কালিংপং এর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫.৩ ডিগ্রী এবং ৭.৫ ডিগ্রী সেলসিয়াস সেখানে আজ মানে বৃহস্পতিবার তাপমাত্রার পারদ অনেকটাই ঊর্ধ্বমুখী। এই তাপমাত্রার পরিবর্তনের পেছনে যে, আরেকটি ঝঞ্ঝা রয়েছে তেমনটাই আজকের আবহাওয়ার খবরে জানিয়েছে আবহাওয়া দফতর।

মন্তব্য
Loading...