সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আজকের আবহাওয়ার খবর; প্রেমের দিবসে কি বাড়বে গরম না বজায় থাকবে ঠাণ্ডার আমেজ!

আবারও বাড়ছে তাপমাত্রার পারদ। সকাল থেকেই একটু অনুভূত হচ্ছে গরম। The temperature is rising again. From the morning it felt a little hot.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ এবারে শীত বেশ লম্বা ইনিংস খেলেও শেষ পর্যন্ত হয়ত এবারের মতো বিদায় নিতে চলেছে ঠাণ্ডা। বুধবার কোলকাতায় শীতের আমেজ বজায় থাকলেও বৃহস্পতিবার থেকেই বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে তাপমাত্রার পারদ। আজ শুক্রবার তাপমাত্রার পারদ আরও বেশ খানিকটা বেড়ে গেছে বলে আজকের আবহাওয়ার খবরে জানানো হচ্ছে।

আজকের আবহাওয়ার খবরে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাষ অনুযায়ী এবারে আসতে আসতে আরও বাড়বে তাপমাত্রার পারদ। যেখানে বুধবার এবং বৃহস্পতিবার কোলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রী সেলসিয়াস এবং ১৪.৩ ডিগ্রী সেলসিয়াস। সেখানে আজ শুক্রবার তা বেড়ে হয়েছে সর্বোচ্চ এবং সর্বনিম্ন ২৮.৫ ডিগ্রী এবং ১৫.২ ডিগ্রী সেলসিয়াস। আজ বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ সর্বোচ্চ হল ৯৬% এবং সর্বনিম্ন ২৪%।

তবে তাপমাত্রার বৃদ্ধির পেছনে অনেকে হয়ত আফগানিস্তানে ঢোকা ঝঞ্ঝার কথা ভাবছে। কিন্তু আজকের আবহাওয়ার খবরে আবহাওয়া দফতর জানিয়েছে যে, একদম প্রাকৃতিক নিয়মে বাড়ছে তাপমাত্রার পারদ। তবে এখনই একেবারে হাঁসফাঁস গরম না পড়লেও হালকা একটা শীতের আমেজ বজায় থাকবে। তবে আসতে আসতে তাপমাত্রার পারদ যে ঊর্ধ্বমুখী হবে সেটাও আজকের আবহাওয়ার খবরে জানা গেছে।

মন্তব্য
Loading...