Ultimate magazine theme for WordPress.

আজকের আবহাওয়ার খবর; বৃষ্টি শেষে ফের শৈত্য প্রবাহ! এটাকি সাময়িক না স্থায়ী, কি বলছে আবহাওয়া দফতর

ঝঞ্ঝা কাটিয়ে আবারও জাঁকিয়ে পড়েছে ঠাণ্ডা। নতুন কোনও ঝঞ্ঝার আগমন না ঘটলে বজায় থাকবে এই ঠাণ্ডা। The thunderstorms are disappeared and cold is come back again. It will be cold unless a new storm arrives.

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ ঝঞ্ঝা কেটে যেতেই ফের তাপমাত্রার পারদ এক ধাক্কায় নেমে গেলো ২ ডিগ্রী। গতকাল মানে শনিবার থেকেই তাপমাত্রার পারদ কমছিল একটু একটু করে। আর রবিবার সেই তাপমাত্রা একেবারে স্বাভাবিকের থেকে ২ ডিগ্রী কমে গিয়ে সর্বনিম্ন তাপমাত্রা দাঁড়িয়েছে ১৫.৬ ডিগ্রী সেলসিয়াস। তবে আরও খানিকটা তাপমাত্রা কমবে বলে আজকের আবহাওয়ার খবরে জানিয়েছে আবহাওয়া দফতর।

কিছুদিন ধরেই ঝঞ্ঝা এবং ঘূর্ণবাতের ফলে তাপমাত্রার পারদে বেশ ওঠা নামা চলছিল। তার সাথে চলছিল বৃষ্টি। ঝঞ্ঝা কেটে যেতেই মাঘের বিদায় বেলায় আবারও জাঁকিয়ে বসেছে ঠাণ্ডা। এই তাপমাত্রার লুকোচুরি খেলার জন্য সাধারণ মানুষের ধারণা হয়েছিল যে এবারে বুঝি সময়ের আগেই বিদায় নিচ্ছে শীত। তবে সাধারণ মানুষকে স্বস্তি দিয়ে আবারও যে জাঁকিয়ে ঠাণ্ডা পড়বে এমনটাই আজকের আবহাওয়ার খবরে জানা গেছে। আজকের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা কোলকাতায় হল, ২২ ডিগ্রী এবং ১০ ডিগ্রী সেলসিয়াস। তার সাথে রয়েছে পরিষ্কার আকাশ।

তবে আজকের আবহাওয়ার খবরে আলিপুর আবহাওয়া দফতরের সূত্রে জানানো হচ্ছে যে, যদি এই মুহূর্তে আর কোনও ঝঞ্ঝা দেশে প্রবেশ না করে তবে ফেব্রুয়ারি জুড়ে বজায় থাকবে শীতের আমেজ। তবে উত্তরের জেলা গুলিতে অর্থাৎ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিংপং, শিলিগুড়িতে তাপমাত্রার পারদ বেশ নিম্নমুখি ছিল। দার্জিলিঙয়ে সর্বনিম্ন তাপমাত্রা শনিবার গিয়ে দাঁড়িয়েছিল ২.৮ ডিগ্রীতে। তবে এই সব অঞ্চলে তুষারপাতের পূর্বাভাষ দিয়েছে আবহাওয়া দফতর।

মন্তব্য
Loading...