আজকের আবহাওয়ার খবর – শীত কি নিচ্ছে বিদায় ? কি বলছে আলিপুর আবহাওয়া দপ্তর ?

বাড়ছে তাপমাত্রার পারদ। তবে কি এবারে সত্যিই বিদায় নিতে চলেছে ঠাণ্ডা ! Increasing temperature mercury. However, this time the cold is about to depart!

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ মাঘ শেষ হবার আগেই ক্রমশ চড়তে শুরু করেছে তাপমাত্রার পারদ। ভোরবেলা এবং রাতের দিকে একটু ঠাণ্ডার আমেজ অনুভূত হলেও বেলা বাড়ার সাথে সাথে চড়তে চলেছে তাপমাত্রার পারদ। ফলে কিছুটা অসোয়াস্তিতে পড়েছে শহরবাসী। এই তাপমাত্রার পারদ যে আরও চড়বে সেটা আজকের আবহাওয়ার খবর এ জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

তবে সবাইকে অবাক করে মাঘ মাসে রাজধানী দিল্লীর সর্বোচ্চ তাপমাত্রা বিগত আট বছরের রেকর্ড ভেঙে দিয়ে পৌঁছে গেছে স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রী ওপরে, এমনটাই বৃহস্পতিবার জানিয়েছে মৌসম ভবন। গতকাল যেখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৩ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রী বেশী। সেখানে আজ কোলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা হল, সকালের দিকে ২০ ডিগ্রী সেলসিয়াস এবং ১৪ ডিগ্রী সেলসিয়াস তবে বেলা বাড়ার সাথে সাথে সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রী তে পৌঁছবে। এমনটাই আজকের আবহাওয়ার খবর এ জানা যাচ্ছে।

এবারে শীতের শুরু থেকেই আবহাওয়ার খামখেয়ালীপনায় জেরবার সবাই। ঝঞ্ঝা এবং ঘূর্ণবাতের কারণে মাঝে মাঝেই হয়েছে বৃষ্টিপাত। আবার কখনও বেড়েছে তাপমাত্রার পারদ তো কখনও কমে হয়েছে শৈত্যপ্রবাহ। তবে আজকের আবহাওয়ার খবর এ  আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে যে, দার্জিলিং বাদে উত্তরবঙ্গের সব জেলাতেই আগামী ২৪ ঘণ্টায় বাড়বে তাপমাত্রার পারদ।

 

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...