সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

সোনার দামের অবিশ্বাস্য পতন, জেনে নিন আজকের সোনার দাম

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ- গত সপ্তাহ থেকেই অবিশ্বাস্য ভাবে সোনার দামের হেরফের ঘটে চলেছে। বিয়ের মরসুমে সোনার দামের পতন মানেই হাতে যেন আকাশের চাঁদ পাওয়া। সোনাকে আমরা অত্যন্ত মূল্যবান ধাতু হিসেবেই জানি। বিয়ে হোক বা কোনও অনুষ্ঠানেই সোনা ছাড়া বাঙালীর সাজ যেন পুরোটাই অসম্পূর্ণ থাকে। তাই কমবেশি প্রত্যেকেই উৎসুক থাকেন সোনার দাম জানার জন্য। এছাড়াও বিনিয়োগকারীদের জন্য সোনার দাম জানা অত্যন্ত জরুরী।

২২ ক্যারেট হিসাবে আজ কলকাতার বাজারে ১ গ্রাম সোনার দাম ৩৬৯৯ টাকা। ৮ গ্রাম সোনার দাম ২৯, ৫৯২ টাকা। ১০ গ্রাম সোনার দাম ৩৬, ৯০০ টাকা এবং ১০০ গ্রাম সোনার দাম ৩, ৬৯, ৯০০ টাকা। গতকাল ২২ ক্যারেট হিসেবে ১ গ্রাম সোনার দাম ছিল ৩৭১৮ টাকা। ৮ গ্রাম সোনার দাম ছিল ২৯, ৭৪৪ টাকা। ১০ গ্রাম সোনার দাম ছিল ৩৭, ১৮০ টাকা এবং ১০০ গ্রাম সোনার দাম ছিল ৩, ৭১, ৮০০ টাকা।

২৪ ক্যারেট হিসেবে ১ গ্রাম সোনার দাম আজ ৩৮৩৯ টাকা। ৮ গ্রাম সোনার দাম ৩০, ৭১২ টাকা। ১০ গ্রাম সোনার দাম ৩৮, ৩৯০ টাকা এবং ১০০ গ্রাম সোনার দাম ৩, ৮৩, ৯০০ টাকা। গতকাল ২৪ ক্যারেট হিসেবে ১ গ্রাম সোনার দাম ছিল ৩৮৫৮ টাকা। ৮ গ্রাম সোনার দাম ছিল ৩০, ৮৬৪ টাকা। ১০ গ্রাম সোনার দাম ছিল ৩৮, ৫৮০ টাকা এবং ১০০ গ্রাম সোনার দাম ছিল ৩, ৮৫, ৮০০ টাকা।

অর্থাৎ গতকালের চেয়ে আজ সোনার দাম অনেকটাই কম। ২২ ক্যারেট এবং ২৪ ক্যারেট উভয় ক্ষেত্রেই ১ গ্রামের জন্য দাম কমেছে ১৯ টাকা। ৮ গ্রামের ক্ষেত্রে দাম কমেছে ১৫২ টাকা। ১০ গ্রামের ক্ষেত্রে দাম কমেছে ১৯০ টাকা এবং ১০০ গ্রামের ক্ষেত্রে দাম কমেছে ১৯০০ টাকা।

মন্তব্য
Loading...