সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

আবহাওয়ার খবর; সরস্বতী পুজার আগের দিন থেকেই নামতে চলেছে বৃষ্টি, জানাল হাওয়া অফিস

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ এবার আবহাওয়ার খামখেয়ালিপনায় নাজেহাল মানুষ । দুর্গা পুজা এবং কালীপূজায় মানুষকে ঠিকমত উৎসব পালন করতে দেয়নি অঝোরধারার বৃষ্টি । এবার সামনেই বাঙালীর ভ্যালেনটাইন দিবস ‘সরস্বতী পুজা’র আগের দিন থেকেই আবার আবহাওয়ার পরিবর্তন হতে চলেছে । আবহাওয়া দপ্তর জানিয়েছে, মঙ্গলবার থেকেই ফের আকাশ মেঘলা হতে শুরু করবে । বৃষ্টি হবার সম্ভবনা বৃহস্পতিবার পর্যন্ত ।

পশ্চিমী ঝঞ্জার কারনে বেশ কয়েকদিন ধরে পারদ উদ্ধমুখি থাকার পর গত তিন দিন ধরে শহরের তাপমাত্রা নেমেছে বেশ কয়েক ডিগ্রী । কিন্তু ফের বৃষ্টিপাত হবার পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর । আলিপুর আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, আগামীকাল মঙ্গলবার থেকেই আকাশ মেঘলা হতে শুরু করবে । কাল থেকেই বৃষ্টি নামতে পারে । বৃহস্পতিবারের পর থেকে ফের আবহাওয়ার পরিবর্তন হবে ।

কেন এই ফের অকাল বৃষ্টি সে বিষয়ে আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আবার একটি পশ্চিমী ঝঞ্জা দেখা দিয়েছে । এর ফলে কাল থেকে তাপমাত্রা একদিকে যেমন কিছুটা বাড়বে অপর দিকে বৃষ্টিপাতের সম্ভবনা সৃষ্টি হবে । তবে দক্ষিন বঙ্গের তুলনায় উত্তর বঙ্গে বৃষ্টিপাতের সম্ভবনা বেশী । সুতরাং বাঙালীর ভ্যালেনটাইন দিবস এবার বোধহয় বৃষ্টিতে ভিজে সারতে হতে পারে ।

এদিকে ফের তাপমাত্রা নেমে যাওয়ায় গত তিন দিন ধরে কলকাতা এবং তার আশেপাশের এলাকায় ১২-১৩ ডিগ্রীর কাছাকাছি তাপমাত্রা ছিল । আকাশ পরিষ্কার থাকায় শীতের আমেজ বেশ অনুভুত হয়েছে । আবার আকাশ মেঘলা হলে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা । আজ বায়ুমণ্ডলের আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৫ শতাংশ সর্বনিম্ন ৩৪ শতাংশ।

মন্তব্য
Loading...