এবার মোবাইল ফোন দিয়ে ছবি তুলে তা বানিয়ে ফেলতে পারবেন 3-D ছবিতে লুসিডপিক্স অ্যাপ দিয়ে

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ আপনার হাতে রয়েছে মোবাইল, যা দিয়ে আপনি ছবি তুলছেন কিন্তু সেটি দ্বি-মাত্রিক । কিন্তু যদি সেই দ্বি-মাত্রিক ছবি 3-D ছবিতে কনভার্ট করতে পারেন তাহলে কেমন হবে ! শুধু তাই নয়, সেই ছবি শেয়ারও করা যাবে কমিউনিটিতে । হ্যাঁ, এবার লুসিডপিক্স অ্যাপ দিয়ে এই মজার কাজটি আপনার মোবাইল থেকে অনায়াসে করা যাবে ।

জানা গেছে, চলতি বছরের শেষের দিকে বাজারে আসতে চলেছে  আইওএস ও অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য লুসিডপিক্স। তবে এই অ্যাপ আপনার মোবাইলে ইন্সটল করতে চাইলে আগে থেকে লুসিডপিক্সের ওয়েবসাইটে আবেদন করে রাখলে আসার সঙ্গে সঙ্গে  অ্যাপটি পাওয়া যাবে । 

লুসিডপিক্সের সাহায্যে মোবাইলে তোলা সাধারন ছবি 3-D ছবিতে রূপান্তরিত করা যাবে । এবার সেই ছবিকে একদিকে যেমন  লুসিডপিক্স অ্যাপের নিজস্ব কমিউনিটিতে শেয়ার করা যাবে। তেমনভাবে,  চাইলে ফেইসবুকের মতো প্ল্যাটফর্ম যেগুলোতে থ্রিডি ছবি শেয়ার করার বিল্ট-ইন অপশন রাখা হয়েছে, সেখানেও শেয়ার করা যাবে। এই অ্যাপের সাহায্যে শুধু যে 3-D  ছবি তৈরি  ছাড়াও নানা ধরনের 3D ফ্রেমে সাজানো যাবে ।

লুসিডপিক্স অ্যাপটির প্রদর্শন হয়েছিল  জানুয়ারির ‘কনজিউমার ইলেকট্রনিক্স শো’ আসরে। সেখানে দেখানো হয়,  লুসিডপিক্স অ্যাপটি মূলত সফটওয়্যারের সাহায্যে এমনভাবে ছবিকে পাল্টে দেবে, যাতে করে মনে হবে থ্রিডি ছবিই রয়েছে চোখের সামনে। লুসিডপিক্স অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান লুসিডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী হান জিন বলেছেন, “যেভাবে গ্রাহকরা নিজেদেরকে ডিজিটাল মাধ্যমে প্রকাশ করে এবং দৃশ্যত নিজেদের গভীরে দেখার ক্ষমতা বাড়িয়ে চলেছে, তাতে গত কয়েক বছরে ভিজুয়াল মাধ্যম আরও বহুমাত্রিক হয়ে উঠেছে। আরও পোর্ট্রেইট ছবি, থ্রিডি কনটেন্ট, এবং এআর ও ভিআর তৈরি হচ্ছে।”

তবে এই অ্যাপটির একটি দুর্বল দিক রয়েছে । জানা গেছে, বিনামুল্যে  লুসিডপিক্স অ্যাপের মাধ্যমে তৈরি 3D ছবি পাল্টে নিলেও সেখানে একটি জলছাপ থেকে যাবে । কিন্তু যদি জলছাপ তুলে নিতে চাইলে ছবি প্রতি ১ ডলার খরচ করতে হবে । তবে একজন ব্যবহারকারী চাইলে মাসিক বা বছরে যতবার খুশি  জন্য এই জল ছাপ সরিয়ে ফেলতে পারেন । সেক্ষেত্রে তাকে মাসিক ৬ ডলার বা বছরে ৫২ ডলার খরচ করতে হবে ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...