সময়ের সাথে হাত মিলিয়ে

Advertisement

চাকরীর বাজারে নতুন কাজের সুযোগ, অষ্টম শ্রেনি পাশ করলেই আবেদন করা যাবে

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ পশ্চিম বঙ্গ সরকার নুন্যতম অষ্টম শ্রেনি পাশ যোগ্যতার বেশ কিছু চাকরীর বিজ্ঞপ্তি দিয়েছে ।সুতরাং কেবলমাত্র ক্লাস এইট পাশ করলেই যে কেউ আবেদন করতে পারবেন রাজ্য সরকারের চাকরীর জন্য ।  চাকরীর বাজারের এই অপ্রতুলতার সময়ে এই খবর যেন সত্যিই  আশাপ্রদ চাকরী প্রার্থীদের কাছে।

রাজ্য জুড়ে যখন প্রতিদিন চাকরীর হাহাকার যখন চারিদিকে ধর্নায় এবং অনশনে বসছেন বেকাররা, তখনই রাজ্য সরকারের পক্ষ থেকে এতোবড় ঘোষণা যেন স্বস্তির বার্তা নিয়ে এল । এক নজরে দেখে নেওয়া যাক কি কি পদে কারা আবেদন করতে পারবেন ।  যে সব পদে ভ্যাকান্সির খবর পাওয়া গেছে সেগুলি হল-

অ্যাটেনডেন্টঃ এই পদের জন্য নির্দিষ্ট শূন্যপদ হল ৬ টি। শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণী এবং বেতন প্রতি মাসে ১০ হাজার টাকা।

ডেটা এন্ট্রি অপারেতরঃ এই পদের জন্য নির্দিষ্ট শূন্যপদ ১ টি। শিক্ষাগত যোগ্যতা স্নাতক এবং অবশ্যই কম্পিউটারে জ্ঞান থাকতে হবে। বেতন প্রতি মাসে ২৫ হাজার টাকা।

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্টঃ এই পদের জন্য নির্দিষ্ট শূন্যপদ ২ টি। শিক্ষাগত যোগ্যতা বিজ্ঞানে মাস্টার্স বা b.v.sc ডিগ্রী থাকতে হবে এবং এর সাথে থাকতে লাগবে প্রয়োজনীয় অভিজ্ঞতা। বেতন হবে প্রতি মাসে ২২ হাজার টাকা।

যেসব প্রার্থীরা আগ্রহী তাদেরকে http://wbuafscl.ac.in এই ওয়েবসাইটে চোখ রাখতে অনুরোধ করা হয়েছে । এছাড়া যে আগ্রহী ছাত্রীরা প্রয়োজনীয় কাগজপত্র সহ নিম্ন লিখিত ঠিকানাতে ইন্টার্ভিউ দিতে যেতে পারবে। ঠিকানাটি হল-

ডিরেক্টরেট অফ রিসার্চ এক্সটেনশন অ্যান্ড ফারমস( ফারমারস হস্টেল, বেলগাছিয়া, কোলকাতা- ৭০০০৩৭)।

মন্তব্য
Loading...