এবারে “রূপশ্রী প্রকল্পে” চাকরীর সুযোগ করে দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার

এবারে "রূপশ্রী প্রকল্পে" লোভনীয় চাকরীর সুযোগ নিয়ে আসলো রাজ্য সরকার। This time, the state government has come up with a lucrative job opportunity in the "Rupashri Project".

0

বং দুনিয়া ওয়েব ডেস্কঃ চাকরী প্রার্থীদের জন্য সুখবর, এবারে রাজ্য সরকারের “রূপশ্রী প্রকল্পে”  বেকার যুবক যুবতীদের চাকরীর সুযোগ করে দিচ্ছে রাজ্য সরকার। চুক্তি ভিত্তিক মোটা মাইনের চাকরীর বিজ্ঞপ্তি দিয়ে দিয়েছে রাজ্য সরকার। রাজ্যের বেকারত্বের হার কমাতেই রাজ্য সরকার  এমন সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করছেন অনেকে। আবার অনেকে মনে করছেন ২০২১ শের বিধানসভা ভোটকে সামনে রেখে এই সিদ্ধান্ত নেন রাজ্য সরকার।

যদিও ইতিমধ্যে রাজ্য সরকার বিভিন্ন আলাদা আলাদা প্রকল্পে রাজ্যবাসীকে অনেক সুবিধা দিয়েছেন। এই প্রকল্পগুলির মধ্যে উল্লেখযোগ্য হল কন্যাশ্রী, রূপশ্রী, যুবশ্রী। এক্ষেত্রে কন্যাশ্রী প্রকল্পে বিবাহযোগ্যা মেয়েদের হাতে তুলে দেওয়া হয় এককালীন ২৫ হাজার টাকা।

এবারে “রূপশ্রী প্রকল্পে” চুক্তি ভিত্তিক কর্মী নিয়োগ করতে চলেছেন রাজ্য সরকার। যদিও এর মধ্যে “West Bengal Department of Women and Child Development and Social Welfare” এর মাধ্যমে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি হয়ে গিয়েছে।

এক্ষেত্রে মানতে হবে কিছু নিয়মাবলী। প্রার্থীদের থাকতে হবে MBA বা Betech ডিগ্রী। সাথে হতে হবে কম্পিউটারে এবং ইংরেজিতে দক্ষ। এছাড়াও থাকতে হবে কাজের পূর্ব অভিজ্ঞতা। বয়সের ক্ষেত্রে তফশিলি এবং উপজাতিদের জন্য ৫ বছর এবং অনগ্রসর শ্রেণীর জন্য দেওয়া হবে ৩ বছরের ছাড়। যদিও শূন্য পদ ১ টি। মাইনে ৫০ হাজার টাকা। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭-২-২০২০। বিস্তারিত জানতে ক্লিক করতে হবে http://wbcdwdsw.gov.in এ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
মন্তব্য
Loading...